মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
Homeআমেরিকাআটলানটিক সিটিতে সমপ্রীতির বন্ধনে জন্মাষ্টমী উদযাপিত

আটলানটিক সিটিতে সমপ্রীতির বন্ধনে জন্মাষ্টমী উদযাপিত

সুব্রত চৌধুরী : সনাতন ধর্মের প্রবক্তা ও প্রাণপুরুষ ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি শুভ জন্মাষ্টমী যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের আটলানটিক কাউন্টির প্রবাসী হিন্দু ধর্মাবলম্বীরা ব্যাপক উৎসাহ-উদ্দীপনা, ধর্মীয় আড়ম্বর ও আনুষ্ঠানিকতায় উদ্‌যাপন করেছেন।

দ্বাপর যুগের শেষ দিকে এই তিথিতে মথুরা নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে বন্দী দেবকী ও বাসুদেবের বেদনাহত কোলজুড়ে জন্ম নিয়েছিলেন ভগবান শ্রীকৃষ্ণ। সনাতন ধর্মমতে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ অত্যাচারীর বিরুদ্ধে দুর্বলের অধিকার প্রতিষ্ঠা এবং দুষ্টের দমন ও শিষ্টের লালন করতেই এই পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন। মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের বাণী হিন্দু ধর্মাবলম্বীদের আলোড়িত করছে হাজার বছর ধরে।

গত ছয় সেপ্টেম্বর, বুধবার আটলানটিক সিটির ১৪১১ পেনরোজ এভিনিউর প্রার্থনা হলে অনুষ্ঠিত জন্মাষ্টমী উৎসবের বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল অধিবাস, মঙ্গলাচারণ, নাম কীর্তন, গীতা পাঠ, কৃষ্ণ পূজা, পদাবলি কীর্তন, জপমালা, ধর্মীয় সংগীত ও নৃত্য পরিবেশন, শিশু-কিশোরদের অংশগ্রহনে ধর্মীয় কুইজ প্রতিযোগীতা ইত্যাদি।
আটলান্টিক সিটির পুলিশ কর্মকর্তা সুমন মজুমদার, তৃপ্তি সরকার, পিকলু দাশ, গংগা সাহা, দীপা দে জয়া, মুনমুন চক্রবর্তী, মেরি দে,
ধীমান পাল, রানা দাশ, সজল দাশ, ইন্দিরা চৌধুরী, প্রভীন ভিগ, ভবানী প্যাটেল, দীপক শাহ, সজল চক্রবর্তী,সুমি মজুমদার, মিনু নন্দী, সুপ্রীতি দে,বিধান সাহা, সোমা বিশ্বাস,বিনোদ ভেলোর, লাকী চৌধুরী প্রমুখ ধর্মসভার বিভিন্ন পর্বে অংশগ্রহণ করেন।

এছাড়া নতুন প্রজন্মের শিবা দাশ, প্রনয় দাশ, এমি , রাই, আনন্দ, সিয়া ভিগ, পরী, হির, শানভি ভজন ও নৃত্য পরিবেশন করে।তাদের মনোমুগ্ধকর পরিবেশনা সবাই প্রাণভরে উপভোগ করেন।
অনুষ্ঠানে কৃষ্ণ প্রেমী আবদুল হামিদ কৃষ্ণের জীবনী নিয়ে আলোচনা করেন।

আটলানটিক সিটির ৫ম ওয়ার্ডের কাউন্সিলম্যান এম আনজুম জিয়া, বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জারসির সভাপতি জহিরুল ইসলাম বাবুল, ট্রাষটি বোর্ডের সভাপতি আব্দুর রফিক, হিসপানিক কমিউনিটি একটিভিষট মিমি নিমবো,ষষ্ঠ ওয়ার্ডের কাউন্সিলম্যান প্রার্থী জেফ ডরসি সস্ত্রীক জন্মাষ্টমী উৎসবে যোগ দেন এবং শুভেচছা বিনিময় করেন।বিভিন্ন ধর্মের লোকজনের অংশগ্রহনে জন্মাষটমী উৎসব সমপ্রীতি সমাবেশের রূপ নেয়।

বিপুলসংখ্যক প্রবাসী সনাতনী হিন্দু সম্প্রদায় জন্মাষ্টমী উৎসবে যোগ দেন। তাদের সবার মাঝে মহাপ্রসাদ বিতরণ করা হয়।
রাত বারোটা এক মিনিটে কেক কাটার মাধ্যমে জন্মাষটমী উৎসবের সমাপ্তি ঘটে।

আটলান্টিক সিটির বোর্ড অব এডুকেশন এর সদস্য সুব্রত চৌধুরী ও পুলিশ কর্মকর্তা সুমন মজুমদার জন্মাষ্টমী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানান এবং উৎসব সফল করায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img