বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২, ২০২৩
Homeআমেরিকাআটলান্টিক সিটিতে ‘চিরন্তন গান্ধী শান্তি সেন্টার’ এর যাত্রা শুরু

আটলান্টিক সিটিতে ‘চিরন্তন গান্ধী শান্তি সেন্টার’ এর যাত্রা শুরু

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী : মহাত্মা গান্ধীর অহিংস সমাজ ব্যবস্থার ধারণা সবার কাছে পৌঁছে দিতে আটলান্টিক সিটিতে যাত্রা শুরু করেছে ‘চিরন্তন
গান্ধী শান্তি সেন্টার ‘।

গত ত্রিশ অক্টোবর, রবিবার বিকেলে আটলান্টিক সিটির হোটেল শেরাটনের ক্রাউন বলরুমে এই উপলক্ষে এক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল কথামালা, সন্মাননা স্মারক প্রদান, স্মৃতিচারন, সংগীত ও নৃত্য অনুষ্ঠান। যুক্তরাষ্ট্র ও ভারতের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন আটলান্টিক সিটির মেয়র মার্টি স্মল ও নিউইয়র্কস্থ ভারতীয় কনসাল জেনারেল শ্রী রনধীর যশোয়াল।এছাড়া অনুষ্ঠানে মহাত্মা গান্ধীকে নিয়ে স্মৃতিচারন করেন তাঁরই পৌত্র ডঃ অরুন গান্ধী । অনুষ্ঠানে স্বাগতঃ বক্তব্য রাখেন রেন পারেখ।

আটলান্টিক সিটির ১০৯, উত্তর আরকানসাস এভিনিউতে অবস্হিত ‘চিরন্তন গান্ধী শান্তি সেন্টার’ এ গান্ধীর বিভিন্ন দুর্লভ ছবি, এবং তার বৈচিত্র্যময় কর্মজীবন যে কারো মনোজগৎ নাড়িয়ে দিতে যথেষ্ঠ।

‘চিরন্তন গান্ধী শান্তি সেন্টার’ এর নামফলক উন্মোচন করেন শ্রী রনধীর যশোয়াল। আটলান্টিক সিটির পঞ্চম ওয়ার্ড এর কাউন্সিলম্যান আনজুম জিয়া, আটলান্টিক সিটির স্কুল বোর্ড সদস্য সুব্রত চৌধুরী প্রমুখ এসময় উপস্হিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির সভাপতি জহিরুল ইসলাম বাবুল, বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সাধারন সম্পাদক সোহেল আহমদ সহ বিভিন্ন কমিউনিটির গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্হিত ছিলেন ।

অনুষ্ঠানে ঊত্তর আমেরিকার জনপ্রিয় শিল্পীরা সংগীত ও নৃত্য পরিবেশন করেন। নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সমাপ্তি ঘটে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img