শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
Homeআমেরিকাআটলান্টিক সিটিতে জমজমাট ঈদ বাজার

আটলান্টিক সিটিতে জমজমাট ঈদ বাজার

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী : নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে গত এগারো জুন,মঙ্গলবার ‘ঈদ বাজার’ অনুষ্ঠিত হয়েছে।

আটলান্টিক সিটির ২৭০৯, ফেয়ারমাউন্ট এভিনিউতে অবস্থিত প্রবাসীদের মিলনকেন্দ্র ‘বাংলাদেশ কমিউনিটি সেন্টার’ এ এই ‘ঈদ বাজার’ অনুষ্ঠিত হয়।

পবিত্র ঈদুল আযহার প্রাক্কালে অনুষ্ঠিত এই ‘ঈদ বাজার’-এ প্রবাসী বাংলাদেশী, ভারতীয় ও পাকিস্তানী ব্যবসায়ীরা তাদের বিভিন্ন ধরনের বাহারি পণ্যের পসরা সাজিয়ে বসেছিল। তাদের ষ্টলগুলোতে শাড়ী, সালোয়ার কামিজসহ মেয়েদের হাল ফ্যাশনের পোশাক-পরিচ্ছদ,পুরুষদের পাঞ্জাবি, ছোট শিশুদের বাহারি পোশাক, বিভিন্ন ডিজাইনের অলংকার, খেলনা ইত্যাদি বিক্রি হয়েছে।

মেলায় অংশগ্রহণকারী প্রবাসী ভারতীয় ব্যবসায়ী মিসেস মমতাজ জানালেন, তার স্টলে মহিলাদের বিভিন্ন ডিজাইনের অলংকারের ভালোই বিকিকিনি হয়েছে।

ঈদ বাজারে আগত প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মের ছেলেমেয়েরা জানান, এই ঈদ বাজার এ হাতের কাছে ঈদের প্রাক্কালে বিভিন্ন দেশের হাল ফ্যাশনের পোশাক পরিচ্ছদ, অলংকারাদি পেয়ে তারা যারপরনাই খুশি। “ঈদ বাজার’’ আয়োজনের জন্য তারা উদ্যোক্তাদের ধন্যবাদ জানান।

ঈদ বাজারে আগত প্রবাসী ওবায়দুললাহ চৌধুরী জানালেন, ‘বাড়ির কাছে আরশীনগর’ এ ঈদ বাজার হওয়ায় তাঁদেরকে আর কষ্ট করে ভিন রাজ্যে ছুটতে হবে না বলে তাঁরা যারপরনাই খুশি। এই মহতী উদ্যোগের জন্য তাঁরা আয়োজকদের সাধুবাদ জানান।

এই ‘ঈদ বাজার’ এর আয়োজক বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির সাধারন সম্পাদক জাকিরুল ইসলাম খোকা জানালেন, প্রবাসী বাংলাদেশীদেরকে বিদেশের মাটিতে দেশের ঈদের আমেজের ‘একটুকু ছোঁয়া’ দেওয়ার জন্যই তাদের এই প্রয়াস।

বিএএসজের ট্রাষ্টি বোর্ডের সভাপতি আবদুর রফিক জানালেন, প্রবাসীদের কাছ থেকে তাঁরা এই ‘ঈদ বাজার’-এ আশাতীত সাড়া পেয়েছেন, যা ভবিষ্যতে আরো বড় পরিসর ও ব্যাপক আয়োজনে ‘ঈদ বাজার’ আয়োজনে তাদেরকে অনুপ্রেরণা যোগাবে।

আটলান্টিক সিটিসহ আশেপাশের বিভিন্ন শহরে বসবাসরত বিপুল সংখ্যক প্রবাসী এই ‘ঈদ বাজার’ এ কেনাকাটা করেন। বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সি এবং বাংলাদেশ কমিউনিটি সেন্টার এর যৌথ উদ্যোগে আয়োজিত এই ‘ঈদ বাজার’ কমিউনিটিতে বেশ সাড়া ফেলেছিল।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img