শনিবার, অক্টোবর ১, ২০২২
Homeআমেরিকাআটলান্টিক সিটিতে ‘ন্যাশনাল ডে অব প্রেয়ার’ পালিত

আটলান্টিক সিটিতে ‘ন্যাশনাল ডে অব প্রেয়ার’ পালিত

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী: সমগ্র যুক্তরাষ্ট্রের মতো নিউজারসি রাজ্যের আটলান্টিক সিটিতেও ‘ন্যাশনাল ডে অব প্রেয়ার’ পালিত হয়েছে।এই উপলক্ষে আটলান্টিক সিটির আটলান্টিক এভিনিউর আটচল্লিশ ব্লকে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।আটলান্টিক সিটিতে বসবাসরত বিভিন্ন ধর্মীয় বিশ্বাসের নেতৃবৃন্দ সহ সাধারন জনগনও পাঁচ মিনিট ব্যাপ্তিকালের এই প্রার্থনায় অংশগ্রহন করেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে ১৯৫২ সাল থেকে প্রতি বছর মে মাসের প্রথম বৃহস্পতিবার ‘ন্যাশনাল ডে অব প্রেয়ার’ হিসাবে পালিত হয়ে আসছে।

এই দিনটির মূল প্রতিপাদ্য হচ্ছে, ‘বিশ্বাস এবং শান্তি প্রতিষ্ঠার মাধ্যমে জনগনকে একতাবদ্ধ করা’।

গত পাঁচ মে, বৃহস্পতিবার বিকেল পাঁচটা বাজার আগেই আটলান্টিক সিটিতে বসবাসরত বিভিন্ন ধর্মীয় বিশ্বাসের নেতৃবৃন্দ সহ সাধারন লোকজন ‘এসি ন্যাশনাল ডে অব ফেইথ বেইসড প্রেয়ার’ এ অংশগ্রহনের নিমিত্তে আটলান্টিক এভিনিউর অন্তর্গত আটচল্লিশটি ব্লকের বিভিন্ন কোণায় সমবেত হন এবং বিকেল পাঁচটা বাজার সাথে সাথে নিজ নিজ ধর্ম বিশ্বাস অনুযায়ী সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেন।

এই প্রার্থনা কর্মসূচীর অন্যতম উদ্যোক্তা মিমি নিমবো জানান, ঝঞ্ঝা বিক্ষুব্ধ বিশ্বে সমবেত প্রার্থনার মাধ্যমেই শান্তি ফিরে আসতে পারে। সমবেত প্রার্থনার অমোঘ শক্তির অভিজ্ঞতা লাভের উদ্দেশ্যেই আমাদের
এই আয়োজন – জানান মিমি নিমবো।

সমবেত এই প্রার্থনায় অংশগ্রহন করেন বিশপ আরয়ও, বিশপ হার্ডগ্রোভ , আটলান্টিক সিটির ফায়ার বিভাগের প্রধান স্কট ইভানস, কাউন্সিলর কলিম শাহবাজ, আটলান্টিক সিটি স্কুল বোর্ড সদস্য সুব্রত চৌধুরী প্রমুখ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img