মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
Homeআমেরিকাআটলান্টিক সিটিতে পুরুষোত্তম মাস পালন উপলক্ষে ধর্মসভা

আটলান্টিক সিটিতে পুরুষোত্তম মাস পালন উপলক্ষে ধর্মসভা

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী:
গত ৩১ জুলাই, ২০২৩ , সোমবার যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে পুরুষোত্তম মাস পালন উপলক্ষে ধর্মসভা অনুষ্ঠিত হয়েছে।

আটলান্টিক সিটির প্রবাসী হিন্দু সম্প্রদায়ের উদ্যোগে এই ধর্মসভার আয়োজন করা হয়েছিল।

ওইদিন সন্ধ্যায় আটলান্টিক সিটির ১৪১১ , পেনরোজ এভিনিউর ভেনুতে অনুষ্ঠিত ধর্মসভার বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল পবিত্র ধর্মগ্রন্থ গীতা থেকে পাঠ, মালা জপ, সমবেত প্রার্থনা , ভজন, কীর্তন, দীপদান ইত্যাদি।

হিন্দু ধর্মে পুরুষোওম মাসের গুরুত্ব অসীম। পুরুষোত্তম মাসের মহিমা সম্পর্কে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ বলেছেন,“হে রমাপতি! আমি যেরূপ এ জগতে পুরুষোত্তম নামে বিখ্যাত -এই অধিমাসও তদ্রুপ ত্রিলোকে পুরুষোত্তম বলে বিখ্যাত হবে। আমাতে যে সমস্ত গুণ আছে, সে সব আমি এই মাসে অর্পণ করলাম। আমার সদৃশ হয়ে এই অধিমাস অন্য সকল মাসের অধিপতি হবে। এই মাস জগৎপূজ্য ও জগৎবন্দ্য। অন্য সকল মাস সকাম, এই মাসটি নিষ্কাম। যিনি সকল প্রকার কামনাশূণ্য বা কামনাযুক্ত হয়েও এই মাসের পূজা করেন, তিনি সকল কর্ম ভস্মসাৎ করে আমাকে প্রাপ্ত হন। যদিও আমার ভক্তদের কদাচিৎ অপরাধ হয়, কিন্তু এই পুরুষোত্তম মাসে ভক্তদের কখনই অপরাধ হবে না। যে সকল মহামূঢ় এই অধিমাসে জপ-দানাদি বর্জিত ও সৎকর্ম-স্নানাদি রহিত থাকে এবং দেব, তীর্থ ও দ্বিজগণের প্রতি বিদ্বেষ করে, সেই সকল দুষ্ট দুর্ভাগা পরভাগ্যোপজীবী হয়ে স্বপ্নেও কোনো সুখ পায় না। এই পুরুষোত্তম মাসে যিনি আমাকে ভক্তিপূর্বক অর্চন করেন, তিনি ধন-পুত্রাদি লাভে সুখ ভোগ করে অবশেষে গোলোকবাসী হন।”

আটলান্টিক সিটির পুলিশ কর্মকর্তা সুমন মজুমদার, আটলান্টিক সিটি স্কুল বোর্ড সদস্য সুব্রত চৌধুরী, তৃপ্তি সরকার, দীপংকর মিত্র, প্রদীপ দে, মেরি দে, সুভাষ মজুমদার, সজল দাশ, প্রভীন ভিগ, সিতানদর ভিগ,সমীর প্যাটেল,সজল চক্রবর্তী, সোমা বিশ্বাস,সুমি মজুমদার, মিনু নন্দী, সুপ্রীতি দে প্রমুখ ধর্মসভার বিভিন্ন পর্বে অংশগ্রহণ করেন।

ধর্মসভা শেষে ধর্মসভায় অংশগ্রহনকারীদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img