বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২, ২০২৩
Homeপ্রধান সংবাদআটলান্টিক সিটিতে প্রবাসী হিন্দুদের ‘প্রার্থনা হল’ এর দ্বার উন্মোচন

আটলান্টিক সিটিতে প্রবাসী হিন্দুদের ‘প্রার্থনা হল’ এর দ্বার উন্মোচন

আটলান্টিক সিটি প্রতিনিধি : নিউ জারসি রাজ্যের আটলান্টিক সিটিতে গত বিশ ডিসেম্বর, মংগলবার প্রবাসী হিন্দু সম্প্রদায়ের উদ্যোগে ‘প্রার্থনা হল’ এর দ্বার উন্মোচন করা হয়েছে।

ওইদিন সন্ধ্যায় আটলান্টিক সিটির ১৪১১, পেনরোজ এভিনিউর ‘প্রার্থনা হল’ এর দ্বার উন্মোচন উপলক্ষে বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল হোমযজ্ঞ, পবিত্র ধর্মগ্রন্থ গীতা থেকে পাঠ, জপমালা, সমবেত প্রার্থনা,ভজন, কীর্তন, প্রসাদ বিতরন ইত্যাদি।

পশ্চিম ভার্জিনিয়াস্থ নতুন বৃন্দাবনের ব্রম্মচারি শুভানন্দ দাস ফিতা কেটে ‘প্রার্থনা হল’ এর দ্বার উন্মোচন করেন। এসময় কৃষ্ণভক্তদের সম্মিলিত কন্ঠে ধ্বনিত-প্রতিধ্বনিত হতে থাকে ‘হরে কৃষ্ণ, হরে কৃষ্ণ, হরে রাম, হরে রাম’, আর তা অপূর্ব এক সুর মূর্ছনার সৃষ্টি করে।এছাড়া কৃষ্ণ ভক্তদের উলুধ্বনি ও শঙ্খধ্বনিতে প্রার্থনা হল জুড়ে ভিন্ন এক আবহের সৃষ্টি হয়।

প্রবাসে হিন্দু সমাজ বিনির্মাণের স্বপ্নবাজ ও কৃষ্ণভক্ত সুব্রত চৌধুরী, সুমন মজুমদার, প্রভীন ভিগ, দীপক শাহ, বিনোদ ভেলোর, মেহুল মাকাডিয়া, শান্তনু সরকার, সুনীল শর্মা, মনোজিৎ সাহার উদ্যোগে এই ‘প্রার্থনা হল’ প্রতিষ্ঠিত হয়েছে ।

উদ্যোক্তাদের অন্যতম আটলান্টিক সিটি স্কুল বোর্ড সদস্য সুব্রত চৌধুরী জানান, কৃষ্ণনাম প্রচারের পাশাপাশি প্রবাসে হিন্দু সমাজ বিনির্মাণের লক্ষ্যেই তাঁদের এই ‘প্রার্থনা হল’ প্রতিষ্ঠা।তিনি আরো জানান, প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মের মনোভূমে হিন্দু ধর্মের মূল্যবোধ জাগরুক রাখাও এই প্রার্থনা হল প্রতিষ্ঠার অন্যতম লক্ষ্য।

আটলান্টিক সিটিতে প্রবাসী হিন্দু সম্প্রদায়ের উদ্যোগে ‘প্রার্থনা হল’ প্রতিষ্ঠার সংবাদে কমিউনিটিতে বেশ সাড়া পড়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img