বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩
Homeআমেরিকাআটলান্টিক সিটিতে ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবা প্রদান

আটলান্টিক সিটিতে ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবা প্রদান

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী : প্রবাস জীবনে পাসপোর্ট-ভিসা হালনাগাদ রাখা যে কতোটা প্রয়োজনীয় তা ভুক্তভোগী মাত্রই ভালোভাবে ওয়াকেবহাল। বিশেষ করে যে কোনও জরুরি প্রয়োজনে তা যে কতো গুরুত্বপূর্ণ তা আর বলার অপেক্ষা রাখে না।এতদসংক্রান্ত কার্যাদি সম্পন্ন করতে ভিনরাজ্যে অবস্থিত কনস্যুলেট বা মিশনগুলোতে দৌড়ঝাঁপ করাও হ্যাপার ব্যাপার। আর এসব সেবা গ্রহনের সুযোগ যদি ‘বাড়ির কাছে আরশী নগর’ এ পাওয়া যায় তাহলে তো তা সোনায় সোহাগা।

গত ২৬ অক্টোবর, বুধবার সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির উদ্যোগে তাদের নিয়মিত সাংগঠনিক কার্যক্রমের অংশ হিসাবে আটলান্টিক সিটির ২৭০৯, ফেয়ারমাউন্ট এভিনিউতে অবস্হিত “বাংলাদেশ কমিউনিটি সেন্টার” এ নিউইয়র্ক এ অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট এর সহযোগীতায় “ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবা” প্রদান করা হয়। বাংলাদেশ কনস্যুলেট, নিউইয়র্ক এর কনসাল জেনারেল ডঃ মোঃ মনিরুল ইসলাম এর নেতৃত্বে কাউন্সেলর আয়েশা হক, প্রথম সচিব প্রসূন কুমার চক্রবর্তী, প্রশাসনিক কর্মকর্তা মোঃ মোশাররফ হোসাইন ও পারভেজ আহমদ, পারসোনাল অফিসার মোঃ আব্দুল আউয়াল, শফিকুল ইসলাম এই সেবা প্রদান করেন।

ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবার আওতায় প্রবাসী বাংলাদেশিরা সহজেই মেশিন রিডেবল পাসপোর্ট গ্রহন, পাসপোর্ট নবায়ন, ভিসা নবায়ন, নো ভিসা রিকোয়ার সীল মারা সহ বিভিন্ন সেবা গ্রহনের সুযোগ পান।

নির্দিষ্ট সময়ের অনেক আগেই প্রবাসী বাংলাদেশিরা ভ্রাম্যমাণ কনস্যুলেট সেবা গ্রহনের নিমিত্তে “বাংলাদেশ কমিউনিটি সেন্টার”এ সমবেত হতে থাকে। বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির সুযোগ্য কর্মকর্তাদের সাদর সম্ভাষণ ও সুষ্ঠু ব্যবস্থাপনায় বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি কোনো ধরনের ঝক্কি-ঝামেলা ছাড়াই এই সেবা গ্রহন করে যারপরনাই খুশি হন। প্রবাসী বাংলাদেশিরা বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির এই ধরনের মহতী আয়োজনের জন্য সংগঠনের নেতৃবৃন্দদের ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও এই ধরনের সেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

ভ্রাম্যমাণ কনস্যুলেটের সেবা প্রদান কার্যক্রম যথাযথভাবে সুসম্পন্ন হওয়ায় বিএএসজের ট্রাস্টি বোর্ডের সভাপতি আব্দুর রফিক, কার্যকরী সভাপতি জহিরুল ইসলাম বাবুল ও সাধারন সম্পাদক জাকিরুল ইসলাম খোকা সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img