বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২
Homeআমেরিকাআটলান্টিক সিটিতে সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপন

আটলান্টিক সিটিতে সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপন

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী-: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নিউ জার্সির আটলান্টিক সিটিতে ২৯ মার্চ, মংগলবার মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে।

এদিন স্থানীয় সময় রাত নয়টায় বাংলাদেশ কমিউনিটি সেন্টারে সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এক মিনিট নীরবতা পালন, কোরান তেলাওয়াত, বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আব্দুর রহিম।

সংগঠনের সাধারণ সম্পাদক কুতুবউদদীন এমরানের সঞ্চালনায় ও ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রফিকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বেলাল উদ্দীন, আব্দুর রহিম, ফারুক তালুকদার , শেখ কামাল মনজু, জাকিরুল ইসলাম খোকা, মাহবুবুর রহমান, নূরুন্নবী চৌধুরী শামীম ও বীর মুক্তিযোদ্ধা আবু তাহের ভূঁইয়া।

বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন । স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের অভ্যূদয়ে বঙ্গবন্ধুর অনন্যসাধারণ ভূমিকা সম্পর্কে সকলকে তাঁরা অবহিত করেন। বক্তারা বলেন, ১৯৭১ থেকে ২০২২-এই ৫১ বছরে বাংলাদেশের অর্জনের সংখ্যা অনেক। বিশ্ব অর্থনীতি ব্যবস্থায় শুধু উন্নয়নের রোল মডেল না, বর্তমান বিশ্বের নির্যাতিত নিপীড়িত মানুষের ঘুরে দাঁড়ানোর প্রেরণার নাম বাংলাদেশ। তাঁরা গত পাঁচ দশকে বাংলাদেশের ঈর্ষণীয় অর্থনৈতিক প্রবৃদ্ধি ও অভাবনীয় সামাজিক উন্নয়নের কথা উল্লেখ করেন।

বক্তারা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্য অর্জনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা এবং রাজাকারমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্য অর্জনের জন্য প্রবাসীদের জোরালো ভূমিকা পালনের আহ্বান জানান।

অনুষ্ঠানে দেশের গান পরিবেশন করেন উওর আমেরিকার জনপ্রিয় সংগীত শিল্পী জলি দাশ ও স্বপন দাশ।
অনুষ্ঠানের সার্বিক ব্যবস্হাপনায় ছিলেন মনিরুজামান মনির ও বেলাল হোসেন।
তীব্র শীত উপেক্ষা করে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি অনুষ্ঠান উপভোগ করেন। নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img