রবিবার, জুন ২৩, ২০২৪
Homeআমেরিকাআটলান্টিক সিটিতে ১৩ আগষ্ট, রবিবার বহুজাতিক সাংস্কৃতিক উৎসব

আটলান্টিক সিটিতে ১৩ আগষ্ট, রবিবার বহুজাতিক সাংস্কৃতিক উৎসব

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী-
নিউ জারসি রাজ্যের আটলান্টিক সিটিতে আগামী ১৩ আগষ্ট, রবিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল কাঙ্খিত “বহুজাতিক সাংস্কৃতিক উৎসব- ২০২৩”।

আটলান্টিক সিটির বিখ্যাত শোবোট ক্যাসিনোর বহিরঙ্গনে ওইদিন সকাল এগারোটা থেকে রাত এগারোটা পর্যন্ত এই বহুজাতিক সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হবে। উৎসবের আয়োজক এশিয়ান আমেরিকান সোসাইটি অব আটলান্টিক সিটি।

উৎসবের বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে বলিউড সংগীত রজনী, ঘুড়ি ওড়ানো, প্রবাস প্রজন্মের বিভিন্ন বয়সী ছেলে-মেয়েদের প্রতিভার প্রদশর্নী, ফ্যাশন শো, নৃত্য অনুষ্ঠান, সন্মাননা প্রদান, খাদ্য ও পণ্য সামগ্রীর স্টল ইত্যাদি।
“বহুজাতিক সাংস্কৃতিক উৎসব” এর মূল আকর্ষণ ইন্ডিয়ান আইডল খ্যাত জনপ্রিয় সংগীত শিল্পী মোহাম্মদ দানিশের মনোজ্ঞ সংগীত পরিবেশন।

এছাড়া ইন্ডিয়ান আইডল খ্যাত আরেক জনপ্রিয় সংগীত শিল্পী শাইলি কাম্বলে ও বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী কৃষ্ণা তিথিও উৎসবে সংগীত
পরিবেশন করবেন।

“বহুজাতিক সাংস্কৃতিক উৎসব” এ বাংলাদেশ , ভারত, ডোমিনিকান রিপাবলিক, পুয়ের্তো রিকো, ইন্দোনেশিয়ার শিল্পীরা অংশগ্রহন করবেন। এছাড়া ঘানা, পেরু ও নাইজেরিয়ার প্রবাসী শিল্পীদেরও উৎসবে অংশগ্রহনের সম্ভাবনা রয়েছে ।

এশিয়ান আমেরিকান সোসাইটি অব আটলান্টিক সিটির সভাপতি সুমন মজুমদার , আটলান্টিক সিটি স্কুল বোর্ডের সদস্য সুব্রত চৌধুরী, কমিউনিটি ব্যক্তিত্ব প্রভীন ভিগ ও বিনোদ ভেলোরের নেতৃত্বে এক ঝাঁক কর্মী বাহিনী “বহুজাতিক সাংস্কৃতিক উৎসব” সফল করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

“বহুজাতিক সাংস্কৃতিক উৎসব” এর আয়োজন প্রসঙ্গে উৎসবের অন্যতম উদ্যোক্তা সুব্রত চৌধুরী জানান, মার্কিন সমাজ বিনির্মাণে অন্যান্য দেশের অভিবাসীদের পাশাপাশি দক্ষিন এশীয় অভিবাসীরা যেভাবে অবদান রেখে চলেছেন তা তুলে ধরা এবং বিভিন্ন দেশের কৃষ্টি ও সংস্কৃতির মধ্যে মেলবন্ধন ঘটানোই এই উৎসবের লক্ষ্য।

আয়োজকরা আশা করছেন, “বহুজাতিক সাংস্কৃতিক উৎসব”এ যুক্তরাষ্ট্রের কংগ্রেসম্যান, নিউ জারসি রাজ্যের সিনেটর, এসেম্বলিম্যান, আটলান্টিক কাউন্টির শেরিফ, আটলান্টিক কাউন্টির কমিশনার, আটলান্টিক সিটির মেয়র,আটলান্টিক সিটির পুলিশ প্রধান, কাউন্সিলম্যান সহ মূলধারার রাজনৈতিক নেতৃবৃন্দ অংশগ্রহন করবেন।

আয়োজকরা জানিয়েছেন, “বহুজাতিক সাংস্কৃতিক উৎসব” এ অংশগ্রহনকারীরা সম্পূর্ণ বিনামূল্যে উৎসবের বিভিন্ন অনুষ্ঠানমালা উপভোগ করতে পারবেন। “বহুজাতিক সাংস্কৃতিক উৎসব” এর আয়োজকরা উৎসবে অংশগ্রহন করে তা সফল করার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

“বহুজাতিক সাংস্কৃতিক উৎসব” এর আয়োজন উপলক্ষে আটলান্টিক সিটিতে বেশ সাড়া পড়েছে ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img