রবিবার, অক্টোবর ২, ২০২২
Homeআমেরিকাআটলান্টিক সিটিতে ৩১ আগষ্ট থেকে বর্নাঢ্য আয়োজনে পাঁচদিনব্যাপী ‘গনেশ চতুর্থী উৎসব’

আটলান্টিক সিটিতে ৩১ আগষ্ট থেকে বর্নাঢ্য আয়োজনে পাঁচদিনব্যাপী ‘গনেশ চতুর্থী উৎসব’

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী- নিউজারসি রাজ্যের আটলান্টিক সিটিতে আগামী একত্রিশ আগষ্ট, বুধবার থেকে চার সেপ্টেম্বর, রবিবার পর্যন্ত পাঁচদিন ব্যাপী ‘গনেশ চতুর্থী উৎসব’ এর আয়োজন করা হয়েছে। ব্যাপক ও বর্নাঢ্য আয়োজনে এই উৎসব অনুষ্ঠিত হবে।

উৎসবের বর্নাঢ্য আয়োজনের মধ্যে রয়েছে গনেশ পুজা, আরতি,ভক্তিমূলক গানের অনুষ্ঠান, সম্মাননা স্মারক প্রদান, সংগীত রজনী, প্রসাদ বিতরন, গর্বা ও ডান্ডিয়া অনুষ্ঠান, ট্যালেণ্ট শো, রং খেলা, ঘুড়ি ওড়ানো, কোভিড পরীক্ষা ও ভ্যাকসিন প্রদান কার্যক্রম ইত্যাদি। স্হানীয় সার্ফ স্টেডিয়ামের সন্মুখস্থ বেদের ফিল্ডের উন্মুক্ত প্রাঙ্গণে “গনেশ চতুর্থী উৎসব” অনুষ্ঠিত হবে।

এই উৎসবে যুক্তরাষ্ট্রের কংগ্রেসম্যান জেফ ভ্যান ড্রিউ, নিউ জারসি রাজ্য সিনেটর ভিন্স পলিসতিনা, নিউ জারসি রাজ্যের এসেম্বলিম্যান ডন গার্ডিয়ান,আটলান্টিক কাউন্টির কমিশনারবৃন্দ, আটলান্টিক সিটির মেয়র মার্টি স্মল সহ অন্যান্য শহরের মেয়রবৃন্দ , আটলানটিক সিটির কাউন্সিলরবৃন্দ , আটলান্টিক কাউন্টির ডেমোক্র্যাট কমিটির চেয়ারম্যান মাইক সুলেমান, নিউজারসি রাজ্য গভর্নরের প্রতিনিধি সহ মূলধারার রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ যোগ দেবেন বলে আয়োজকদের সূত্রে জানা গেছে।

ইতোমধ্যে আয়োজকের পক্ষে আটলান্টিক সিটি স্কুল বোর্ড সদস্য সুব্রত চৌধুরী, কমিউনিটি ব্যক্তিত্ব বিনোদ ভেলোর‘গনেশ চতুর্থী উৎসব’ এর আয়োজন নিয়ে কংগ্রেসম্যান, নিউজারসি রাজ্যের সিনেটর, এসেম্বলিম্যান, আটলান্টিক কাউন্টির কমিশনার, আটলান্টিক সিটির মেয়র, আটলান্টিক সিটির ভারপ্রাপ্ত পুলিশ প্রধান সহ অন্যান্যদের সাথে মতবিনিময় করেছেন।
তাঁরা আটলান্টিক সিটিতে দ্বিতীয়বারের মতো পাঁচ দিনব্যাপী‘গনেশ চতুর্থী উৎসব’ আয়োজনের কথা জেনে বেশ উচ্ছ্বসিত হন এবং এই উৎসব সফল করার লক্ষ্যে তাঁদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।তাঁরা কায়মনোবাক্যে ‘গনেশ চতুর্থী উৎসব’ এর সাফল্য কামনা করেন।

গনেশ চতুর্থী উৎসবের অন্যতম আকর্ষণ মনোজ্ঞ সংগীত রজনী। সংগীত রজনীতে উত্তর আমেরিকার জনপ্রিয় ও নন্দিত সংগীত শিল্পীরা সহ ব্যান্ড দল তাঁদের মনমাতানো সুরের মূর্ছনায় উৎসবে অংশগ্রহনকারীদের মাতিয়ে রাখবেন ।
আগামী একত্রিশ আগষ্ট, বুধবার থাকছে শিশু-কিশোরদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আরতি ।

আগামী এক সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিতব্য বলিউড রজনীতে মঞ্চ মাতাবেন উত্তর আমেরিকার জনপ্রিয় সংগীত শিল্পী উমেশ প্যাটেল ও তাঁর দল। শিল্পীদের সংগীতের সুরে সুরে অনুষ্ঠিত হবে আকর্ষণীয় গর্বা ও ডান্ডিয়া।
দুই সেপ্টেম্বর, শুক্রবার রাতে অনুষ্ঠিতব্য সংগীত রজনীতে সুর মূর্ছনায় মঞ্চ মাতাবেন উত্তর আমেরিকার নন্দিত সংগীত শিল্পী অনিন্দা বোস । তাঁর পরিবেশনা শেষে ব্যান্ড দল পরিবেশন করবে ব্যান্ড সংগীত।তিন সেপ্টেম্বর, শনিবার রাতে অনুষ্ঠিত হবে মনোজ্ঞ ট্যালেণ্ট শো। উৎসবের শেষদিন চার সেপ্টেম্বর, রবিবার অনুষ্ঠিত হবে রং খেলা ও ঘুড়ি ওড়ানো উৎসব।আয়োজকরা জানিয়েছেন, “গনেশ চতুর্থী উৎসব” এর প্রস্তুতি প্রায় সম্পন্ন , সবাই এখন অপেক্ষায় সেই মাহেন্দ্রক্ষণের জন্য।আটলান্টিক সিটিতে দ্বিতীয়বারের মতো ‘গনেশ চতুর্থী উৎসব’ আয়োজনের সংবাদে কমিউনিটিতে বেশ সাড়া পড়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img