বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
Homeপ্রধান সংবাদইউক্রেন-রাশিয়া আলোচনা শুরু

ইউক্রেন-রাশিয়া আলোচনা শুরু

যুদ্ধ থামাতে বেলারুশ সীমান্তে আলোচনা শুরু করেছেন রাশিয়া ও ইউক্রেনের প্রতিনিধিরা। ইউক্রেনের প্রেসিডেন্টের উপদেষ্টা মিখাইলো পোডোলিয়াক সোমবার এক টেক্সট বার্তায় ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে এই তথ্য জানিয়েছেন।

এর আগে ইউক্রেনের প্রেসিডেন্টের কার্যালয় জানায় আলোচনায় তাদের লক্ষ্য হলো অবিলম্বে যুদ্ধবিরতি এবং ইউক্রেন থেকে সেনা প্রত্যাহার।

আলোচনায় ইউক্রেনের সঙ্গে চুক্তিতে পৌঁছানোর আগ্রহ প্রকাশ প্রকাশ করেছে রাশিয়া। সোমবার রুশ আলোচক ভ্লাদিমির মেডিনস্কি বলেন, এই চুক্তিতে পৌঁছানো সম্ভব হলে তাতে উভয় পক্ষের স্বার্থ রক্ষা সম্ভব হবে। রুশ আলোচক মেডিনস্কি জানান, তারা আশা করছেন স্থানীয় সময় বেলা ১২টার দিকে আলোচনা শুরু হবে।

আলোচনায় বসলেও এ থেকে খুব বেশি প্রত্যাশা করছেন না বলে জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্টের ভলোদিমির জেলেনস্কি। যুদ্ধ থামানোর কোনও চেষ্টা করেননি বলে কেউ যেন দোষারোপ করতে না পারে সেই কারণেই আলোচনায় অংশ নিচ্ছেন বলে জানান তিনি।

তবে বৈঠক শুরুর আগে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রুশ বাহিনীকে অস্ত্র নামিয়ে রাখার আহ্বান জানান। এছাড়া ইউরোপীয় ইউনিয়নকে অবিলম্বে ইউক্রেনকে সদস্য পদ দেওয়ার দাবি জানান তিনি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img