শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
Homeপ্রধান সংবাদইসরাইলের সেনা সদরে ড্রোন হামলার দাবি হিজবুল্লাহর

ইসরাইলের সেনা সদরে ড্রোন হামলার দাবি হিজবুল্লাহর

ইসরাইলের উত্তরাঞ্চলে রোববার আবার ড্রোন হামলা চালিয়েছে বলে দাবি করেছে ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। এতে বেশ কয়েকজন সেনা নিহত হয়েছে বলেও দাবি করেছে সংগঠনটি। খবর আল জাজিরার

ইসরাইলের উত্তরাঞ্চলে আয়েলেত হাশাহারে আর্মির ৯১তম ডিভিশনের সদর দপ্তরে সরাসরি ড্রোন আঘাত করেছে।

বার্তা আদান-প্রদানের মাধ্যম টেলিগ্রামে এক বিবৃতিতে হিজবুল্লাহ জানিয়েছে, লেবাননের বেকা জেলার আল-খায়ারা শহরে শত্রুপক্ষ ইসরাইলের হত্যাকাণ্ডের জবাবে এ পাল্টা হামলা।

বেকা শহরে গতকাল ইসরাইলি হামলায় একজন লেবানিজ নিহত হয়। সর্বশেষ এ হামলার ফলে ইসরাইল ও হিজবুল্লাহর মধ্যে উত্তেজনা আরও বাড়ল।

ইসরাইলের সামরিক বাহিনী এবং স্থানীয় কর্তৃপক্ষ বলছে, রোববার সকালে লেবানন থেকে বিস্ফোরক বোঝাই লাদেন ড্রোন ছোড়া হয়। এটি বেইত হিল্লেল অঞ্চলে আঘাত হানে।

ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী আইডিএফ জানায়, তারা প্রতিরক্ষা হিসেবে ক্ষেপণাস্ত্র ছুড়ে তবে তা প্রতিহত করতে পারেনি।

হিজবুল্লাহ এ ড্রোন হামলার দাবি করে জানায়, তারা ইসরাইলি বাহিনীর ঘাঁটিতে হামলা চালিয়েছে। প্রথম হামলার কয়েক ঘণ্টার পর ইসরাইলের আকাশে ফের ড্রোন হামলা চালায়। তবে এটি প্রতিহত করার দাবি করেছে ইসরাইল।

গত বছরের অক্টোবর থেকে ইসরাইল ও হামাসের মধ্যে গাজায় যুদ্ধ চলছে। ইসরাইলি বাহিনীর হামলায় গাজায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৩৭ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে প্রায় ৯০ হাজার।

এ যুদ্ধে ফিলিস্তিনিদের পক্ষ থেকে ইসরাইলের বিরুদ্ধে হামলা চালিয়ে যাচ্ছে হিজবুল্লাহ। গোষ্ঠীটি জানিয়েছে, গাজায় ইসরাইলি আগ্রাসন বন্ধ না করলে তারা ইসরাইলের ওপর হামলা চালিয়ে যাবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img