শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeপ্রধান সংবাদইসরায়েলি হামলায় গাজার দুই সাংবাদিক নিহত

ইসরায়েলি হামলায় গাজার দুই সাংবাদিক নিহত

অনলাইন ডেস্ক : কাতার ভিত্তিক মিডিয়া নেটওয়ার্ক আল জাজিরা রোববার বলেছে, গাজা উপত্যকায় দুই ফিলিস্তিনি সাংবাদিক ইসরায়েলি বিমান হামলায় নিহত হয়েছে। এই দুই ফ্রিল্যান্সার সাংবাদিক সংবাদ সংগ্রহের জন্য কোন একটি স্থানে জাওয়ার সময় ইসরায়েলি বিমান হামলায় নিহত হয়। কাতার ভিত্তিক মিডিয়া নেটওয়ার্ক আল জাজিরা এটিকে ‘টার্গেটেড কিলিং’ বলে দাবি করেছে।
নেটওয়ার্ক জানায়, হামজা ওয়ায়েল দাহদৌহ ও মুস্তফা থুরিয়া এএফপি ও অন্যান্য সংবাদ সংস্থার ভিডিও ফুটেজ সংগ্রহে খন্ডকালীন কাজ করতেন। তারা চ্যানেলের জন্য গাজা উপত্যকায় তাদের দায়িত্ব পালনের পথে যেতে নিহত হন। তাদের সঙ্গে ভ্রমণরত তৃতীয় ফ্রিল্যান্স সাংবাদিক হাজেম রজব গুরুতর আহত হন। খবর এএফপি’র।

হামাস পরিচালিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ও মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে এবং ইসরায়েলি হামলাকে দায়ী করেছে।

প্রত্যক্ষদর্শীরা এএফপি’কে বলেন, দ’ুটি রকেট গাড়ির দিকে ছোঁড়া হয়। একটি গাড়ির সামনের অংশে আঘাত করে এবং অন্যটি চালকের পাশে বসা হামজাকে আঘাত করে।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রত্যক্ষদর্শী এএফপি’কে বলেন, ‘আমরা পরে গাড়িতে থাকা ব্যক্তিদের দেহের অংশ খুঁজে পাই। পরে অ্যাম্বুলেন্স এসে গাড়িতে থাকা ব্যক্তিদের নিয়ে যায়।’

ইসরায়েলি সেনাবাহিনী এএফপি’কে বলেছে, তারা একটি বিমান পরিচালনাকারি এক সন্ত্রাসীকে আঘাত করে। বিমানটি ছিল আইডিএফ সৈন্যদের জন্য হুমকিস্বরূপ। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, সাংবাদিকদের মৃত্যু একটি ‘অকল্পনীয় ট্র্যাজেডি’। আঞ্চলিক সফরের সময় তিনি দোহায় বলেন, ইসরায়েলি হামলায় অনেক নিরপরাধ ফিলিস্তিনি নারী-পুরুষ ও শিশুদের ক্ষেত্রেও এমনটি ঘটেছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img