সোমবার, এপ্রিল ১৫, ২০২৪
Homeআমেরিকাইসরায়েলের কাছে 'জরুরি' অস্ত্র বিক্রির অনুমোদন যুক্তরাষ্ট্রের

ইসরায়েলের কাছে ‘জরুরি’ অস্ত্র বিক্রির অনুমোদন যুক্তরাষ্ট্রের

অনলাইন ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্র ১৪ কোটি ৭৫ লাখ মার্কিন ডলারের যুদ্ধাস্ত্র ইসরায়েলের কাছে বিক্রির অনুমোদনের ঘোষণা দিয়েছে। কংগ্রেসের পর্যালোচনা ছাড়া জরুরি পরিস্থিতি দেখিয়ে শুক্রবার এ অনুমোদন দেয়া হয়।

এই মাসের শুরুতেও জরুরি ভিত্তিতে বিশেষ অধিকার প্রয়োগ করে ইসরাইলের কাছে ১৪ হাজার ট্যাঙ্কের গোলা সরবরাহ করেছে যুক্তরাষ্ট্র।
ইসরাইলের অনুরোধে এ পদক্ষেপ নেয়া হয়েছে বলে মার্কিন প্রতিরক্ষা নিরাপত্তা সহযোগিতা সংস্থা এক বিবৃতিতে এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।

বিবৃতিতে আরো বলা হয়েছে, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জরুরি পরিস্থিতির কারনে ইসরাইল সরকারের কাছে অবিলম্বে অস্ত্র বিক্রির প্রয়োজনীতার বিষয় নিশ্চিত হওয়ায় কংগ্রেসের পর্যালোচনা উপেক্ষা করা হয়েছে।
মার্কিন সেনাবাহিনীর মজুদ থেকেই অস্ত্রগুলো সরবরাহ করা হবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

এছাড়া বিবৃতিতে আরো বলা হয়েছে, ইসরাইল এসব অস্ত্র ব্যবহার করে আঞ্চলিক হুমকি মোকাবেলাসহ নিজস্ব প্রতিরক্ষা সক্ষমতা জোরদার করবে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাস ইসরাইলে আকস্মিক বড়ো ধরনের হামলা চালায়। এতে ১২শ ইসরাইলী প্রাণ হারায়। এর পর পরই ইসরাইল গাজায় নির্বিচারে বোমা বর্ষণ ও পরে সর্বাত্মক হামলা শুরু করে। তাদের অব্যাহত হামলায় এ পর্যন্ত ২১ হাজারেরও বেশি ফিলিস্তিনী নিহত হয়। এদের অধিকাংশই নারী ও শিশু।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img