বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪
Homeপ্রধান সংবাদইসরায়েল ত্রাণকর্মীদের হত্যার পর ফোনে কথা বলবেন বাইডেন ও নেতানিয়াহু

ইসরায়েল ত্রাণকর্মীদের হত্যার পর ফোনে কথা বলবেন বাইডেন ও নেতানিয়াহু

অবরুদ্ধ গাজায় ইসরাইল সাতজন ত্রাণকর্মীকে হত্যা করায় এবং তাদের ক্রমবর্ধমান সামরিক অভিযানের বিষয়ে ওয়াশিংটন উদ্বেগ প্রকাশের পর বৃহস্পতিবার মার্কিন যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের নেতারা কথা বলতে প্রস্তুতি নিয়েছেন।

খবর এএফপি’র। ইসরায়েলি হামলায় সোমবার মার্কিন ভিত্তিক দাতব্য সংস্থা ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেনের কর্মচারী নিহত হওয়ার পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর এটাই প্রথম ফোনালাপ। ডব্লিউসিকে’র ছয় বিদেশী কর্মীর মরদেহ বুধবার গাজা থেকে মিশরে প্রত্যাবাসন করা হয়। তারা অস্ট্রেলিয়ান, ব্রিটিশ, পোলিশ এবং মার্কিন-কানাডিয়ান নাগরিক। এছাড়া, ফিলিস্তিনি কর্মচারীকে গাজায় দাফন করা হয়েছে।

বাইডেন বলেন, হৃদয় বিদারক এই হামলায় তিনি ক্ষুব্ধ। জাতিসংঘের মহাসচিব এবং পোপসহ অনেক জাতীয় নেতা তীব্র নিন্দা জানিয়েছেন। বাইডেন এবং নেতানিয়াহু গাজার ঘনবসতিপূর্ণ সুদূর-দক্ষিণ শহর রাফাতে স্থল বাহিনী পাঠানোর ইসরায়েলের পরিকল্পনা নিয়েও আলোচনা করবেন বলে আশা প্রকাশ করা হয়। হামাসের ৭ অক্টোবরের হামলার পর প্রায় ছয় মাস ধরে চলা এ যুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট ইসরায়েলকে সমর্থন দিয়ে যাচ্ছেন ও সামরিক সরবরাহ অব্যাহত রেখেছেন ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img