বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
Homeপ্রধান সংবাদএকদিনে ৯৫০০ জনের করোনা শনাক্ত, হার ২৫.১১ শতাংশ

একদিনে ৯৫০০ জনের করোনা শনাক্ত, হার ২৫.১১ শতাংশ

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন সাড়ে ৯ হাজার জন। গতকালের চেয়ে সংক্রমণ বেড়েছে ১ দশমিক ১৩ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ২৩ দশমিক ৯৮ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ২৫ দশমিক ১১ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, আজ করোনা আক্রান্ত হয়ে ১২ জন মারা গেছেন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৭৬ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭২ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ৩৭ হাজার ৮৩০ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৯ হাজার ৫০০ জন। গতকাল ৩৫ হাজার ৫৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৮ হাজার ৪০৭ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ১৯ লাখ ৬৬ হাজার ২৮৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জন।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৫ হাজার ৬৩১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৬ হাজার ৪৮৮ জন। শনাক্তের হার ২৫ দশমিক ৩১ শতাংশ। গতকাল এই হার ছিল ২৬ দশমিক ৩১ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৬ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ৮ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন এবং রাজশাহী ও সিলেট বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে বরিশাল, খুলনা, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৪৭৩ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৪ হাজার ২৬৮ জন। সুস্থতার হার ৯৫ দশমিক ৬৪ শতাংশ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img