বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
Homeআমেরিকাএনএএসিপির জাতীয় কনভেনশনে ভাষন দিলেন মার্কিন ভাইস প্রেসিডেণ্ট কমলা হ্যারিস

এনএএসিপির জাতীয় কনভেনশনে ভাষন দিলেন মার্কিন ভাইস প্রেসিডেণ্ট কমলা হ্যারিস

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী – আটলান্টিক সিটিতে অনুষ্ঠিত হচ্ছে ন্যাশনাল এসোসিয়েশন ফর দ্য এডভান্সমেণ্ট অব কালারড পিপল (এনএএসিপি)র ১১৩তম জাতীয় কনভেনশন।

আটলান্টিক সিটির কনভেনশন হলে গত চৌদ্দ জুলাই থেকে সপ্তাহব্যাপী এই কনভেনশন অনুষ্ঠিত হচ্ছে। সমগ্র যুক্তরাষ্ট্র থেকে প্রায় আট হাজার এনএএসিপির সদস্য, সমর্থক, নির্বাচিত জনপ্রতিনিধি, ধর্মীয় নেতৃবৃন্দসহ শুভানুধ্যায়ীরা এই কনভেনশনে অংশগ্রহন করেন।

২০১৯ সালের পর এবারই প্রথম সশরীরে এনএএসিপির জাতীয় কনভেনশন অনুষ্ঠিত হচ্ছে । এবারের কনভেনশনের শ্লোগান হচ্ছে “দিজ ইজ পাওয়ার”।

সাতদিন ব্যাপী এই কনভেনশনে বিভিন্ন সভা, সেমিনার ও সিম্পোজিয়ামে সংগঠনের নেতৃস্হানীয় কর্মকর্তাবৃন্দ সহ নির্বাচিত রাজনৈতিক নেতৃবৃন্দ, ধর্মীয় ও মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করছেন।
আটলান্টিক সিটির মাননীয় মেয়র মার্টি স্মল সিনিয়র কনভেনশন সফল করার লক্ষ্যে তাঁর প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্নক সহযোগিতা প্রদান করেন।এছাড়া কনভেনশনে আগতদের সৌজন্যে গত ষোল জুলাই, শনিবার রাতে তিনি নৈশভোজেরও আয়োজন করেন।

গত আঠারো জুলাই, সোমবার সকালে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেণ্ট কমলা হ্যারিস কনভেনশনে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন।

ওইদিন সকালে আটলান্টিক সিটি আন্তর্জাতিক বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান আটলান্টিক সিটির মাননীয় মেয়র মার্টি স্মল সিনিয়র।

কনভেনশনে মিলনায়তন ভর্তি সুধী সমাবেশের সামনে ভাইস প্রেসিডেণ্ট কমলা হ্যারিস উপস্হিত হলে সবাই দাঁড়িয়ে তুমুল করতালি ও হর্ষধ্বনির মাধ্যমে তাঁকে স্বাগত জানান। কমলা হ্যারিস হাসি মুখে হাত নেড়ে তাদের শুভেচ্ছার জবাব দেন।

ভাইস প্রেসিডেণ্ট কমলা হ্যারিস প্রায় চল্লিশ মিনিট ব্যাপী বক্তব্যে যুক্তরাষ্ট্র জুড়ে বন্দুক সহিংসতা, গর্ভপাত, শিক্ষা ঋণ,ভোটের অধিকার প্রতিষ্ঠা সহ বিভিন্ন জনগুরুত্বপূর্ণ বিষয়ের ওপর আলোকপাত করেন।

কমলা হ্যারিস বলেন, শিক্ষা, স্বাস্হ্য, বাসস্থান, আর্থিক ক্ষেত্র সহ অন্যান্য ক্ষেত্রে পিছিয়ে থাকা জনগোষ্ঠীর সার্বিক কল্যানে সবাইকে আরো সোচ্চার হতে হবে।

তিনি আরো বলেন, মার্কিনীদের মৌলিক অধিকার সুসংহত করার ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহন করতে হবে, বিশেষ করে একজন নারীর তাঁর শরীর নিয়ে সিদ্ধান্ত গ্রহনের স্বাধীনতার বিষয়েও যথাযথ পদক্ষেপ গ্রহন করতে হবে।

কমলা হ্যারিস বিগত দুই বছরে বাইডেন প্রশাসনের অর্জনগুলো কনভেনশনে উপস্হিত সুধীজনদের কাছে তুলে ধরেন।

তুমুল করতালি ও হর্ষধ্বনির মধ্যে তিনি আরো বলেন, আগামী নভেম্বর মাসে অনুষ্ঠিতব্য মধ্যবর্তী নির্বাচন আমেরিকানদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।তিনি নভেম্বরের মধ্যবর্তী নির্বাচনে ডেমোক্র্যাট দলীয় প্রার্থীদের ভোট দিয়ে জয়ী করার জন্য সবার প্রতি আহবান জানান।

নিউ জারসি রাজ্যের কনভেনশন সভাপতি রিচার্ড স্মিথের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্রের হাউজিং ও আরবান ডেভেলপমেণ্ট সেক্রেটারি মিসেস মারসিয়া এল ফিউজ, এনএএসিপির কেন্দ্রীয় সভাপতি ও প্রধান নির্বাহী ডেরিক জনসন সহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img