রবিবার, অক্টোবর ২, ২০২২
Homeপ্রধান সংবাদকংগ্রেসনাল প্রোক্লেমেশন সুব্রত চৌধুরী পেলেন

কংগ্রেসনাল প্রোক্লেমেশন সুব্রত চৌধুরী পেলেন

সমগ্র যুক্তরাষ্ট্রে প্রতি বছর মে মাস ‘এশীয় আমেরিকান ও প্রশান্ত মহাসাগরীয় দ্বীপবাসীদের ঐতিহ্য মাস’ হিসাবে পালিত হয়। গত প্রায় চল্লিশ বছরেরও অধিককাল ধরে যুক্তরাষ্ট্রে তা পালিত হয়ে আসছে।

এই মাসে যুক্তরাষ্ট্রের বহুজাতিক সমাজ ব্যবস্হায় এশীয় আমেরিকান ও প্রশান্ত মহাসাগরীয় দ্বীপবাসীদের অবদানের স্বীকৃতি প্রদান করা হয়। এ উপলক্ষে যুক্তরাষ্ট্র জুড়ে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয় ।

এশীয় আমেরিকান ও প্রশান্ত মহাসাগরীয় দ্বীপবাসীদের ঐতিহ্য মাস উদযাপন উপলক্ষে নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে বসবাসরত প্রবাসী লেখক ও সাংবাদিক সুব্রত চৌধুরীকে “কংগ্রেসনাল প্রোক্লেমেশন” দেওয়া হয়েছে।

আটলান্টিক সিটির প্রবাসী বাংলাদেশিদের পাশাপাশি অন্যান্য কমিউনিটির সংবাদ দেশের ও প্রবাসের গণমাধ্যমে তুলে ধরা ও কমিউনিটি সেবায় অবদান রাখার জন্য এশীয় আমেরিকান সুব্রত চৌধুরীকে এ স্বীকৃতি দেওয়া হয়।

নিউজার্সি অঙ্গরাজ্যের দ্বিতীয় কংগ্রেসনাল জেলার কংগ্রেসম্যান জেফ ভ্যান ড্রিউ সুব্রত চৌধুরীকে এ কংগ্রেসনাল প্রোক্লেমেশন প্রদান করেন।

সুব্রত চৌধুরী সাংবাদিকতার পাশাপাশি সাহিত্যের বিভিন্ন ধারায় লেখালেখি করেন। ছড়াকার, গল্পকারের পাশাপাশি অনুবাদক হিসেবেও তাঁর খ্যাতি রয়েছে। আবৃত্তি শিল্পী হিসেবে প্রবাসের সাংস্কৃতিক পরিমণ্ডলে তাঁর রয়েছে সদর্প বিচরণ। সুব্রত চৌধুরী আটলান্টিক সিটি স্কুল বোর্ডের নির্বাচিত সদস্য। তিনি আটলানটিক সিটি ফ্রি পাবলিক লাইব্রেরির ট্রাস্টি বোর্ডের সদস্য,আটলান্টিক কাউন্টির সংস্কৃতি ও ঐতিহ্য বিষয়ক পরামর্শক পর্ষদের সদস্য, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাউথ জারসি, অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার (অ্যাসাল), ন্যাশনাল অ্যাসোসিয়েশন ফর দ্য অ্যাডভান্সমেন্ট অব কালারড পিপল (এনএএসিপি), সাউথ জার্সি পোয়েটস কালেকটিভ, হিস্পানিক অ্যাসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সঙ্গে যুক্ত। ইউনাইটেড স্টেট প্রেস এজেন্সি (ইউএসপিএ) ও আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের সহ সভাপতি হিসেবেও তাঁর রয়েছে সক্রিয় ভূমিকা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img