রবিবার, সেপ্টেম্বর ২৪, ২০২৩
Homeআমেরিকাকথাসাহিত্যিক সামছুদ্দীন মাহমুদের ‘মার্কিন মুলুকে’ গ্রন্থের মোড়ক উম্মোচন ফোবানার কাব্য জলসা মঞ্চে

কথাসাহিত্যিক সামছুদ্দীন মাহমুদের ‘মার্কিন মুলুকে’ গ্রন্থের মোড়ক উম্মোচন ফোবানার কাব্য জলসা মঞ্চে

কথাসাহিত্যিক সামছুদ্দীন মাহমুদের প্রকাশিত নতুন বই ‘মার্কিন মুলুকে’র মোড়ক উম্মোচন করা হয় ফোবানার কাব্য জলসা মঞ্চে গত ২ সেপ্টেম্বর ২০২৩, ডালাস, টেক্সাসে। মোড়ক উম্মোচন করেন বাংলাদেশ থেকে আগত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি(এডমিন) প্রফেসর ডঃ বেনু কুমার দে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এলামনি ইউএস এর প্রেসিডেন্ট রায়হানুল ইসলাম চৌধুরী, ফোবানার সাবেক এক্সিকিউটিভ সেক্রেটারী নাহিদুল হক চৌধুরী সোহেল, সাবেক ট্রেজারার ডঃ মোহাম্মদ আলী মানিক, এক্সিকিউটিভ সেক্রেটারী আবীর আলমগীর, কাব্য জলসার প্রধান বিশিষ্ট লেখক ফরহাদ হোসেন, ফোবানার প্রধান নির্বাচন কমিশনার মাহবুবু রহিম, ডিউক খান, মহিউদ্দিন দুলাল, মোহাম্মদ মাওলা, বাবুল হাই, মোস্তফা আমিন খোকন, নুরুল হুদা, সাংবাদিক জুয়েল সাদাত, স্যাম রিয়া সহ অনেকে। মোড়ক উম্মেচন অনুষ্ঠানে প্রফেসর বেনু দে বলেন, প্রবাশে শত ব্যস্ততার মধ্যেও লেখালেখি করা অত্যন্ত কঠিন একটি কাজ। আর এই কাজটি সুচারুরুপে সম্পন্ন করছেন সামছুদ্দীন মাহমুদ। প্রবাশ জীবনের বিভিন্ন বিচিত্র অভিজ্ঞতা নিয়ে লেখা এই বই থেকে তিনি কিয়দংশ পড়ে শোনান এবং লেখকের ভুয়সী প্রশংসা করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এলামনি প্রেসিডেন্ট রায়হানুল ইসলাম চৌধুরী বলেন, সামছুদ্দীন মাহমুদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং চট্টগ্রামের কৃতি সন্তান। সে আমার ছোট ভাই এর মতো। তার লেখা আগের দুটি বই ’জবা নামের মেয়েটি’ ও ‘অঝোর প্রেমের গল্প’ আমি পড়েছি। অসাধারন তার লেখনি শক্তি। আমি তার সফলতা কামনা করি।

ফোবানার সাবেক এক্সিকিউটিভ সেক্রেটারী নাহিদুল হক চৌধুরী সোহেল বলেন, ফোবানাতে এবারের সফল বইমেলা অনুষ্ঠান এবং সামছুদ্দীন মাহমুদ এর মতো মহুমাত্রিক লেখকের বই এর মোড়ক উম্মোচন প্রমান করে ফোবানা কেবল গান বাজনা নয়, কবি সাহিত্যিকদের মিলন মেলাও বটে। উল্লেখ্য এবারই প্র্রথম জাকজমকপুর্ণ ভাবে ফোবানা বইমেলা শুরু হয়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img