সোমবার, অক্টোবর ৩, ২০২২
Homeআমেরিকাকবি আনোয়ার সেলিমের প্রথম কাব্যগ্রন্থ ‘কুয়াশার রূপছায়া’র প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

কবি আনোয়ার সেলিমের প্রথম কাব্যগ্রন্থ ‘কুয়াশার রূপছায়া’র প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

কবি আনোয়ার সেলিমের প্রথম কাব্যগ্রন্থ ‘কুয়াশার রূপছায়া’র প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়ে গেল ১৯ মার্চ, শনিবার সন্ধ্যায় । নিউইয়র্ক এর ব্রুকলিনের সন্দ্বীপ এ‌সো‌সি‌য়েশনের মিলনায়ত‌নে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ‌রেফা‌য়েত উল্লাহ্ চৌধুরী, প্রধান অতিথি ছি‌লেন কবি ও লেখক বেলাল বেগ এবং অনুষঠান সঞ্চালনায় ছি‌লেন লেখক সাংবা‌দিক আবু সাঈদ রতন। কাব্যগ্রন্থ নিয়ে আলোচনা করেন লেখক সামছুদ্দীন আজাদ , কবি খা‌লেদ সরফুদ্দীন এবং কবি মিশুক সে‌লিম ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আশ্রাফ উদ্দীন , নজরুল ইসলাম বাবুল, নুরুল আ‌মিন, ম‌জিবুল মওলা, নজরুল ইসলাম , শহীদ উল্লাহ্ ,নুরুল ইসলাম নজরুল,‌মোস্তফা কামাল ,হাজী মোহাম্মদ মোস্তফা ,লুৎফুল করিম ও ইসমত হক খোকন । এছাড়া শুভেচ্ছা বক্তব্য দেন সাহিত্য একা‌ডে‌মির প‌রিচালক মোশাররফ হো‌সেন , জয়নুল আ‌বেদীন , এস‌কেএম ফের‌দৌস , চৌধুরী নবী ও আ‌রো অ‌নে‌কে । কাব্য গ্রন্হ থে‌কে আবৃ‌ত্তি ক‌রেন কবি শিবলী সা‌দিক ।

কবি আনোয়ার সেলিম তাঁর প্রথম কাব্যগ্রন্থ প্রকাশের অনুভূতি প্রকাশ করতে গি‌য়ে তাঁর এই বই প্রকা‌শে তাঁর স্ত্রী পারভীন আলম , কবি খালেদ সরফুদ্দীন ও সাহিত্য একাডেমি নিউইয়র্ক‌ এর অনু‌প্রেরনার কথা উল্লেখ করেন । বাংলা‌দেশ রাইটার্স ক্লাব ,যুক্তরাষ্ট্র , আ‌য়োজক সংগঠন সন্দ্বীপ এ‌সো‌সি‌য়েশান , সন্দ্বীপ এডু‌কেশান এন্ড কালচারাল সোসাই‌টি ইউএসএ, সীতাকুন্ড এসোসিয়েশন ইউএসএর প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

কাব্যগ্রন্হটি সম্পর্কে আলোচনা করতে গিয়ে আলোচকরা বলেন, এই বই‌টি এক‌টি অসাধারণ কাব্য গ্রন্হ , বইটির সব‌চে‌য়ে বড় আকর্ষণ শব্দ‌সৈ‌নিক বেলাল মোহাম্ম‌দের হা‌তের লেখা শুভা‌শিষ ।
কাব্যগ্রন্থ ‘কুয়াশার রূপছায়া’ প্রকাশ করেছে অভিজাত প্রকাশ‌নী সংস্হা ” আ‌দিগন্ত প্রকাশন “। একাত্তরটি কবিতা নি‌য়ে প্রকাশিত বইটির মূল্য দুইশত টাকা , ইউএসএ তে দশ ডলার। কাব্যগ্রন্থটির প্রচ্ছদশিল্পী উত্তম সেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img