শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeআমেরিকাকমিউনিটির প্রিয় মুখ প্রিয়বাংলার সভাপতি প্রিয়লাল কর্মকারের ডক্টরেট ডিগ্রি লাভ

কমিউনিটির প্রিয় মুখ প্রিয়বাংলার সভাপতি প্রিয়লাল কর্মকারের ডক্টরেট ডিগ্রি লাভ

ডিএমভি কমিউনিটির প্রিয় মুখ প্রিয়লাল কর্মকার সম্প্রাতি ইউনিভার্সিটি অফ ফিনিক্স থেকে ডক্টর অফ ম্যানেজমেন্ট (ডিএম),অর্গানাইজেশনাল লিডারশিপ, স্পেশালাইজড ইনফরমেশন সিস্টেম টেকনোলজি ডিগ্রী লাভ করেন। তার গবেষণার বিষয় ছিল ম্যানেজমেন্ট ও গ্রুপ সাপোর্ট সিস্টেমের তাৎপর্যের উপর একটি কোয়ালিটেটিভ ডিস্ক্রিপটিভ কেস স্টাডি।

দীর্ঘ ১৪ বছর সাধনার পর তিনি বিশ্ববিদ্যালয়ের তিনজন গবেষণা ও গবেষণামূলক কমিটির সদস্য ড. ডোনোভান (চেয়ার), ড. রাইট (ইউনিভার্সিটি রিসার্চ মেথডলজিস্ট) এবং ড. গর্ডন (প্যানেল ভ্যালিডেটর) তত্বাবধানে এই ডিগ্রি অর্জন করেন।

গত সপ্তাহে প্রায় এক ঘন্টা স্থায়ী ওরাল ডিফেন্স প্রেজেন্টেশন হওয়ার পর কমিটির উক্ত তিন সদস্যের সমালোচনামূলক প্রশ্নের জবাব দেন প্রিয়লাল কর্মকার। তারপরে রিসার্চ কমিটি একটি সংক্ষিপ্ত বিরতি নেন। এই বিরতির সময়, কমিটির সদস্যরা আলোচনা করেন, গবেষণামূলক এবং মৌখিক প্রতিরক্ষা স্কোর করেন এবং সবাই সেশনে পুনরায় যোগদানের পর, কমিটির চেয়ারম্যান ড. ডোনোভান ফলাফল ঘোষণা করেন। তিনি বলেন, “সকল কমিটির সদস্য এবং আমি উপসংহারে পৌঁছেছি যে “প্রিয়” তার ডিগ্রী প্রোগ্রাম এবং গবেষণার কাজ জুড়ে একটি চমৎকার এবং অসামান্য কাজ করেছেন। গত কয়েক বছর ধরে তার সাথে আমার ঘনিষ্ঠভাবে কাজ করার পর, তিনি তার সফল মৌখিক উপস্থাপনা এবং আমাদের প্রত্যাশা ছাড়িয়ে গেছেন। এবং আমাদের সকল প্রশ্নের সন্তোষজনক উত্তর দিয়েছেন।” তিনি তখনই অভিনন্দন জানিয়ে উপস্থিত সকলের সামনে হাস্যোজ্জ্বল হয়ে ও খুব খুশি মনে ঘোষণা দিলেন, “কংগ্রেচুলেশন ড. কর্মকার!”

উল্লেখ্য ড. প্রিয়লাল কর্মকার বর্তমানে পেন্টাগনের প্রতিরক্ষা সচিবের সহকারীর প্ল্যান এন্ড পলিসি ডেভেলপমেন্টে একজন প্রোগ্রাম ম্যানেজার হিসাবে কর্মরত আছেন। এছাড়্রাও তিনি ইউ এস মেরিন ভেটারেন (ইউ এস মেরিনের একটিভ সদস্য ছিলেন), পেন্টাগনের বর্তমান অবস্থানের পাশাপাশি, গত ২৩ বছর ধরে উনি ইউ এস ফেডারেল গভমেন্টের বিভিন্ন সেক্টর যেমন, ডিফেন্স হেলথ এজেন্সি, নেভি এবং মেরিন কোর এর বিভিন্ন কমান্ড সহ অন্যান্য ফেডারেল সংস্থাগুলির জন্যও কাজ করেছেন।

তিনি জর্জ ওয়াশিংটন বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার বিজ্ঞানে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। উপরন্তু, PMI থেকে প্রজেক্ট ম্যানেজমেন্ট প্রফেশনাল (PMP) সার্টিফিকেশন এবং অরাকল থেকে (OCP) অরাকল সার্টিফাইড প্রফেশনাল সার্টিফিকেশন অর্জন করেছেন।

তিনি জাতীয় প্রতিরক্ষা পদক, প্রতিরক্ষা মেধাবী মাস্ট, নেভি ইউনিটের প্রশংসা, নেভি কলেজ থেকে প্রশংসার সনদ, আর্লিংটন কাউন্টি বোর্ড থেকে প্রশংসা এবং স্বীকৃতি, প্রতিরক্ষা স্বাস্থ্য সংস্থা থেকে বিশেষ স্বীকৃতি এবং প্রশংসা পুরুস্কার পেয়েছেন । এছাড়াও যথারীতি অর্জন করেছেন ৫, ১০, ১৫ ও ২০ বছরের ইউ এস গভমেন্টের ফেডারেল লেংথ অফ সার্ভিস অ্যাওয়ার্ড।

তিনি একজন সক্রিয় কমিউনিটি এক্টিভিস্ট। বর্তমানে ওয়াশিংটনস্থ অলাভজনক সংস্থা প্রিয় বাংলা এর প্রতিষ্ঠাতা ও সভাপতি, বাংলাদেশ সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট-বাংলা স্কুলের প্রাক্তন সভাপতি, বর্তমান ফোবানা কার্যনির্বাহী কমিটি এর কোষাধ্যক্ষ।

ডঃ প্রিয়লালের এ সাফল্যে তাকে অনেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন তাদের মধ্যে রয়েছেন ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজীর চ্যান্সেলার ইঞ্জিনিয়ার আবুবকর হানিফ, বাংলাদেশী এমেরিকান আইটি প্রফেশনাল অর্গানাইজেশন(বাইটপো) সভাপতি কথাসাহিত্যিক সামছুদ্দীন মাহমুদ, কবি মিজানুর রহমান প্রমুখ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img