রবিবার, জানুয়ারি ২৯, ২০২৩
Homeপ্রধান সংবাদকর্ণফুলীতে ফিশিং জাহাজ ডুবে ক্যাপ্টেনসহ নিখোঁজ ৬

কর্ণফুলীতে ফিশিং জাহাজ ডুবে ক্যাপ্টেনসহ নিখোঁজ ৬

মেরামতের জন্য ডক ইয়ার্ডে তোলার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বয়ার সঙ্গে ধাক্কা লেগে ‘এফভি মাগফেরাত’ নামের একটি ফিশিং জাহাজ চট্টগ্রামের কর্ণফুলী নদীতে ডুবে গেছে।
জাহাজে থাকা ১৫ জন নাবিকের মধ্যে ৯ জনকে জীবিত উদ্ধার করা গেলেও এখনো জাহাজের ক্যাপ্টেনসহ ৬ জন নিখোঁজ রয়েছেন।
বুধবার সন্ধ্যা পর্যন্ত নিখোঁজ ৬ জনের কাউকে উদ্ধার করা যায়নি। এর আগে মঙ্গলবার দিবাগত রাত দুইটার দিকে চট্টগ্রামের কর্ণফুলী উপজেলাধীন ইছানগর সি রিসোর্স জেটি এলাকায় কর্ণফুলী নদীতে এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজ ব্যক্তিদের মধ্যে রয়েছেন জাহাজের ক্যাপ্টেন ফারুক বিন আবদুল্লাহ, মো. সাইফুল, রহমত আলী।
ফায়ার সার্ভিস ও সদরঘাট নৌ-থানা পুলিশ নিখোঁজদের সন্ধানে উদ্ধার তৎপরতা চালাচ্ছে।
সদরঘাট নৌ-থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ একরাম উল্লাহ বাসস’কে বলেন, ‘র‌্যাংকন ফিশিং লিমিটেডের মালিকানাধীন এফভি মাগফেরাত জাহাজটি মেরামত করার জন্য ইছানগর সি রিসোর্স ডক ইয়ার্ডে তোলার সময় জাহাজের পাখা খুলে যায়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে নদীর ২ নম্বর বয়ার সঙ্গে ধাক্কা লেগে জাহাজটি ডুবে যায়।’ ঘটনার পর পরই ফায়ার সার্ভিস ও নৌ থানা-পুলিশ নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে। এটি কাত হয়ে যাওয়ার সময় ৯ জন পানিতে লাফ দেয়। এরা নিকটবর্তী নৌকা ও বয়ায় উঠে আত্মরক্ষা করে।
এ পর্যন্ত ৯ জনকে উদ্ধার করা গেলেও এখনো জাহাজের ক্যাপ্টেন ফারুক বিন আবদুল্লাহ, মো. সাইফুলসহ ৬ জন নিখোঁজ রয়েছেন। তবে দুর্ঘটনার সময় অনেকে ঘুমের মধ্যে ছিল বলেও জানা গেছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img