বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeপ্রধান সংবাদগভীর সমুদ্র হতে উদ্ধারকৃত ৪ জেলেকে স্বজনদের কাছে হস্তান্তর নৌবাহিনীর

গভীর সমুদ্র হতে উদ্ধারকৃত ৪ জেলেকে স্বজনদের কাছে হস্তান্তর নৌবাহিনীর

বাংলাদেশ নৌবাহিনী জাহাজ ‘সমুদ্র জয়’ বৃহস্পতিবার বঙ্গোপসাগরের গভীর সমুদ্র হতে এমভি র‌্যাফলেস প্রগ্রেস নামের সিঙ্গাপুরগামী বাণিজ্যিক জাহাজ কর্তৃক উদ্ধারকৃত ৪ জেলেকে গ্রহণ করে পরিবারের কাছে ফিরিয়ে দিতে কক্সবাজার ইনানীতে স্থানীয় প্রশাসনের নিকট হস্তান্তর করেছে।
উদ্ধারকৃত জেলেরা হচ্ছে মো. ইউনুস (৪০), মোহাম্মদ হোসেন (৩৭), মো. আবু বকর সিদ্দিক (৪০) এবং নূর মোহাম্মদ (৩৩), যারা সকলেই কক্সবাজার এর স্থানীয় বাসিন্দা।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইএসপিআর জানিয়েছে, গত ১৪ ফেব্রুয়ারি বাণিজ্যিক জাহাজটি দুর্ঘটনায় কবলিত ভাসমান ৪ জন জেলেকে উদ্ধার করে এবং মেরিটাইম রেসকিউ কোঅর্ডিনেশন সেন্টার (এমআরসিসি) কর্তৃপক্ষকে অবগত করে।

খবর পেয়ে বঙ্গোপসাগরে টহলরত ‘বাংলাদেশ নৌবাহিনী জাহাজ সমুদ্র জয়’ উপকূল হতে প্রায় ১৩২ নটিক্যাল মাইল দক্ষিণে গভীর সমুদ্র হতে ৪ জন জেলেকে গ্রহণ করে। পরে তাদের প্রয়োজনীয় চিকিৎসা, খাবার ও অন্যান্য সহযোগিতা প্রদান শেষে স্বজনদের কাছে পৌঁছিয়ে দেওয়ার লক্ষ্যে স্থানীয় প্রশাসনের নিকট হস্তান্তর করে নৌবাহিনী।
আইএসপিআর জানায়, গত ৫ ফেব্রুয়ারি কক্সবাজার ৬নং ঘাট হতে মাছ ধরার উদ্দেশ্যে ফিশিং ভেসেল ‘মা’ সমুদ্রে গমন করে এবং ৯ ফেব্রুয়ারি রাতে বোটের তলা ফেটে দুর্ঘটনায় পতিত হয়। বোটে থাকা ১৬ জনের মধ্যে ১১ জন জেলে সমুদ্রে ঝাঁপ দিয়ে পার্শ্ববর্তী ফিশিং বোটে উঠতে সক্ষম হয়। ১ জন এখনও নিখোঁজ রয়েছেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img