বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeপ্রধান সংবাদগাজায় কয়েকশ হামাস কমান্ডার নিহত: ইসরায়েল

গাজায় কয়েকশ হামাস কমান্ডার নিহত: ইসরায়েল

গাজা উপত্যকায় অভিযানকালে ইসরায়েল হাজার হাজার হামাস সদস্য ও কয়েকশ হামাস কমান্ডারকে হত্যা করেছে। ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী ইয়ুভ গ্যালান্ট এ কথা বলেছেন।

সৈন্যদের সাথে বৈঠককালে তার বক্তব্যের উদ্ধৃতি দিয়ে আই২৪ টিভি চ্যানেল বলেছে, হামাসের বিরুদ্ধে যুদ্ধ খুবই সফল। হাজার হাজার হামাস সদস্য ও বিভিন্ন পর্যায়ের কয়েকশ হামাস কমান্ডার নিহত হয়েছে। এরপর আমরা সংস্থাটির শীর্ষ নেত্বত্ব পর্যন্ত পৌঁছাবো।

এছাড়া তিনি আরো বলেছেন, গাজায় হামাসের অধিকাংশ অবকাঠামো ধ্বংস করা হয়েছে। এর মধ্যে রয়েছে টানেল, সামরিক অবকাঠামো ও গোলাবারুদের ডিপো।
গ্যালান্ট আরো জানিয়েছেন, ইসরায়েলি সৈন্যরা হামাসের ব্যবহৃত অনেক কম্পিউটারও দখলে নিতে পেরেছে। এর ফলে তারা অনেক গোয়েন্দা তথ্য পেয়েছে।

ইসরায়েলের এই প্রতিরক্ষা প্রধান সৈন্যদের উদ্দেশ্যে আরো বলেন, আমরা জয়ী হবো। এর বিকল্প আর কিছু নেই। উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাস ইসরায়েলে আকস্মিক বড়ো ধরনের হামলা চালায়। এতে ১২শ ইসরায়েলি প্রাণ হারায়।

এর পর পরই ইসরায়েল গাজায় নির্বিচারে বোমা বর্ষণ ও পরে সর্বাত্মক হামলা শুরু করে। তাদের অব্যাহত হামলায় ১৭ হাজারেরও বেশি ফিলিস্তিনী নিহত হয়। এদের অধিকাংশই নারী ও শিশু।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img