সোমবার, এপ্রিল ১৫, ২০২৪
Homeপ্রধান সংবাদগাজায় মিসরীয় সাংবাদিক নিহত

গাজায় মিসরীয় সাংবাদিক নিহত

অনলাইন ডেস্ক : কায়রো-ভিত্তিক টেলিভিশন চ্যানেল ‘আল গাদ’-এর এক ভিডিও-সাংবাদিক রোববার গাজায় ইসরায়েলী হামলায় নিহত হয়েছে। এই হত্যার জন্য চ্যানেলটি ইসরায়েলি সেনাবাহিনীকে দায়ী করেছে।
গত ৭ অক্টোবর যুদ্ধ শুরুর পর থেকে গাজা উপত্যকায় কয়েক ডজন সাংবাদিক নিহত হয়েছে।

স্টেশনটি এক্স-এ এক পোস্টে ঘোষণা করেছে, ‘আমরা দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে ঘোষণা করছি যে, আল গাদ’র টিভি চ্যানেলের ভিডিও-সাংবাদিক ইয়াজান আল-জওয়াইদি ইসরায়েলী সেনাবাহিনীর গুলিতে নিহত হয়েছে।’ খবর এএফপি’র।

কমিটি টু প্রটেক্ট (সিপিজে) জানায়, ইসরায়েল-হামাস যুদ্ধ শুরুর পর থেকে জাওয়াইদি ছাড়াও অন্তত ৮২ জন পেশাদার সাংবাদিকসহ বিপূল সংখ্যক ফিলিস্তিনি নিহত হয়েছে।
সোমবার জাতিসংঘ বলেছে তারা ‘গণমাধ্যম কর্মীদের মৃত্যুর সংখ্যায় অত্যন্ত উদ্বিগ্ন।’

মঙ্গলবার আন্তর্জাতিক অপরাধ আদালত বলেছে, তারা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে সাংবাদিকদের বিরুদ্ধে সম্ভাব্য অপরাধের তদন্ত করছে।
সরকারি পরিসংখ্যানের উপর ভিত্তি করে এএফপি’র তথ্য অনুযায়ী ৭ অক্টোবরে হামাসের আকস্মিক হামলার ফলে এই সংঘাতের সূত্রপাত হয়। ওই হামলায় ইসরায়েলে প্রায়ে ১,১৪০ বেসামরিক নিহত হয়। নিহতদের বেশিরভাগই ছিল বেসামরিক নাগরিক।

হামাস নিয়ন্ত্রিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায় পরে হামাসকে ধ্বংস করার প্রতিশোধমুলক ইসরায়েল অবিরাম সামরিক অভিযান চালিয়ে ফিলিস্তিনি ভূখন্ডে কমপক্ষে ২৩,৯৬৮ জন বেসামরিক নাগরিককে হত্যা করে। এদের বেশিরভাগই নারী ও শিশু।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img