সোমবার, এপ্রিল ১৫, ২০২৪
Homeপ্রধান সংবাদগাজা নিয়ে 'পরিকল্পনার' কথা জানালেন নেতানিয়াহু

গাজা নিয়ে ‘পরিকল্পনার’ কথা জানালেন নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস নিয়ন্ত্রিত গাজায় অভিযান অব্যাহত রেখেছে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এর আগে বলেছেন, হামাসকে নির্মূল না করা পর্যন্ত গাজায় তাদের অভিযান বন্ধ হবে না। তিনি এবার গাজা নিয়ে একপ্রকার পরিকল্পনার কথা জানালেন। আজ শুক্রবার বিবিসির লাইভ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

তিনি বলেছেন, হামাসের সঙ্গে যুদ্ধ শেষ হওয়ার পর ইসরায়েল গাজা উপত্যকা জয়, দখল বা শাসন করতে চাইছে না। ফক্স নিউজকে ইসরায়েলি প্রধানমন্ত্রী বলেছেন, জঙ্গি হুমকির উত্থান ঠেকাতে প্রয়োজনে গাজায় প্রবেশের জন্য একটি ‘বিশ্বাসযোগ্য বাহিনী’ প্রয়োজন হবে।

নেতানিয়াহু আরও বলেছেন, ‘আমরা গাজা জয় করতে চাচ্ছি না, আমরা গাজা দখল করতে চাচ্ছি না এবং আমরা গাজা শাসনও করতে চাইনা।’ সেখানে একটি বেসামরিক সরকার দরকার বলে জানান নেতানিয়াহু।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বলেছেন, ইসরায়েল নিশ্চিত করতে চায় গত ৭ অক্টোবরের মতো যেন আর হামলা না হয়। গত ৭ অক্টোবর গাজা থেকে ইসরায়েল অভিমুখে হাজার হাজার রকেট ছুড়ে হামাস বাহিনী। সেইসঙ্গে ইসরায়েল সীমান্ত ভেদ করে দেশটিতে তাণ্ডব চালায় হামাসের যোদ্ধারা। এতে ইসরায়েলে নিহত হয়েছে এক হাজার ৪০০। আহত তিন হাজারের বেশি।

এরপরেই পাল্টা আক্রমণ শুরু করে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত গাজায় নিহতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে ২৫ হাজারে

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img