বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
Homeআমেরিকাচাঁদ দেখা সাপেক্ষে আটলান্টিক সিটিতে ২ এপ্রিল, শনিবার থেকে পবিত্র রমজান শুরু

চাঁদ দেখা সাপেক্ষে আটলান্টিক সিটিতে ২ এপ্রিল, শনিবার থেকে পবিত্র রমজান শুরু

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী: সিয়াম সাধনার মাস মাহে রমজান। কালের পরিক্রমায় মুসলিম উম্মাহ্’র কাছে রহমত, মাগফিরাত ও নাজাতের অমিয় বার্তা নিয়ে প্রতি বছরই শুভাগমন করে পবিত্র মাহে রমজান। পাপমোচন আর সৎকাজ করার সুবর্ণ সুযোগ নিয়ে আসে পবিত্র রমজান। এক অনাবিল শান্তি ও চিরস্থায়ী মুক্তির পয়গাম নিয়ে আসে মাহে রমজান।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী শনিবার (২ এপ্রিল) থেকে উত্তর আমেরিকার অন্যান্য শহরের মতো নিউ জার্সির আটলান্টিক সিটিতেও মাসব্যাপী পবিত্র রমজান শুরু হচ্ছে। এজন্য মসজিদে মসজিদে চলছে ব্যাপক প্রস্তুতি। শনিবার থেকে রোজা শুরু হলে শুক্রবার (১ এপ্রিল) থেকে তারাবি শুরু হবে। কোন কোন মসজিদে খতমে তারাবিরও আয়োজন করা হয়েছে।
অপরদিকে আটলান্টিক সিটির ধর্মপ্রাণ মুসলমানগণ রমজান মাস উপলক্ষে নানা প্রস্তুতি শেষ করেছেন ।
শহরের গ্রোসারীগুলোতে ইফতারী সামগ্রী মজুত করা হয়েছে। আটলান্টিক সিটির মুসলিম কমিউনিটিতে বিরাজ করছে রমজান মাসের আবহ।
মসজিদ আল হেরার সভাপতি নজরুল ইসলাম সোহাগ, সাধারন সম্পাদক রিয়াজউদদীন চৌধুরী ও প্রকল্প পরিচালক ওবায়দুললাহ চৌধুরী জানান, পবিত্র রমজান মাসে মসজিদ আল হেরায় খতমে তারাবি ও প্রতিদিন রোজাদারদের জন্য ইফতারের সুব্যবস্হা করা হয়েছে। তাঁরা আরো জানান, মসজিদ আল হেরায় মহিলাদের জন্যও পাঁচ ওয়াক্ত নামাজ ও ইফতারের সুব্যবস্হা করা হয়েছে।
ফ্লোরিডা এভিনিউতে অবস্হিত ইসলামিক সেন্টার অব আটলান্টিক সিটির সভাপতি মো: ইকবাল হোসেন জানান,
পবিত্র রমজান মাসে ইসলামিক সেন্টারে খতমে তারাবি ও প্রতিদিন রোজাদারদের জন্য ইফতারের সুব্যবস্হা করা হয়েছে।
বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির সভাপতি জহিরুল ইসলাম বাবুল , সাধারন সম্পাদক জাকিরুল ইসলাম খোকা ও ট্রাস্টি বোর্ড এর সভাপতি আব্দুর রফিক, বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সাধারন সম্পাদক সোহেল আহমদ, আটলান্টিক সিটির প্রথম বাংলাদেশি আমেরিকান কাউন্সিলর মো: হোসাইন মোর্শেদ , আটলান্টিক সিটি স্কুল বোর্ড সদস্য সুব্রত চৌধুরী, পুলিশ কর্মকর্তা সুমন মজুমদার প্রবাসী ধর্মপ্রাণ মুসলিমদেরকে পবিত্র মাহে রমজানের শুভেচছা জানিয়েছেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img