বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeআমেরিকাছড়াটে-র নবম বর্ষে পদার্পণ ও ছড়াড্ডা

ছড়াটে-র নবম বর্ষে পদার্পণ ও ছড়াড্ডা

সংবাদদাতা –
তুষারপাত ও তীব্র শীত ছড়াটে-র নিয়মিত মাসিক ছড়াড্ডায় বাঁধ সাধতে পারেনি। নির্ধারিত দিনে অনুষ্ঠিত হয়েছে ছড়াড্ডা। নিউইয়র্ক ছাড়াও যুক্তরাষ্ট্রের অন‍্য অঙ্গরাজ‍্যের ছড়াকাররাও যুক্ত ছিলেন অনলাইনে।
শিল্প-সাহিত‍্য সংগঠন ছড়াটে-র ছড়াড্ডা প্রতি মাসের তৃতীয় শুক্রবার কুইন্সের হিলসাইডে অনুষ্ঠিত হয়। কিন্তু বিরূপ আবহাওয়ার কারণে ফেব্রুয়ারির ছড়াড্ডাটি অনলাইনে আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে সঞ্চালক ছড়াটে-র প্রতিষ্ঠাতা শাম্ স চৌধুরী রুশো ছড়াটে-র অষ্টম বর্ষপূর্তিতে এর অগণিত পাঠক, ভক্ত ও শুভাকাঙ্খীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। ছড়াটে ২০১৬ সালের ১৫ ফেব্রুয়ারি নিউইয়র্কে এর যাত্রা শুরু করে। ছড়া নিয়ে বহুমুখী কর্মকাণ্ডের মাধ্যমে ছড়াটে ছড়ার জগতে বিপ্লব সাধন করেছে। ছড়া ছাড়াও সামাজিক কর্মকাণ্ডেও এর অন্তর্ভূক্তি চোখে পড়ার মতো। ‘ ছড়াটে ইনক ‘ নামে নন-প্রফিট অরগানাইজেশন হিসেবে এটি নিউইয়র্ক রাজ্যে রেজিস্ট্রিভুক্ত। এই ফেব্রুয়ারিতে ‘ ছড়াড্ডা ‘ দ্বিতীয় বর্ষে পড়লো। ২০২৩ সালের ফেব্রুয়ারিতে প্রথম আড্ডাটি শুরু হয়। সেই থেকে প্রতি মাসে নিরবচ্ছিন্নভাবে অনুষ্ঠিত হয়ে আসছে। এজন‍্য আড্ডায় অংশগ্রহণকারীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানানো হয়।

ফেব্রুয়ারির ছড়াড্ডাটি একুশের আবহে অনুষ্ঠিত হয়। রেডিও ও টেলিভিশনের তালিকাভুক্ত গীতিকার মিশিগান থেকে যুক্ত কবি ছড়াকার জাফর ওবায়েদের একুশের গানের মধ‍্য দিয়ে ছড়াড্ডা’র সূচনা হয়। এরপর ছড়া পাঠ করেন নিউ জার্সি রাজ্য থেকে যুক্ত হওয়া ছড়াকার সুব্রত চৌধুরী। একে একে ছড়া পাঠ করেন নিউইয়র্ক থেকে ছড়াকার সজল আশফাক, ছড়াকার শাহীন ইবনে দিলওয়ার, ছড়াকার শাম্ স চৌধুরী রুশো। একুশে পদক প্রাপ্তির জন‍্য ছড়াকার লুৎফর রহমান রিটন, বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্তির জন‍্য ছড়াকার তপংকর চক্রবর্তী এবং অধ্যাপক খালেদ পুরস্কার প্রাপ্তির জন‍্য ছড়াকার সজল আশফাককে ছড়াটে-র পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img