বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২
Homeপ্রধান সংবাদজয়শঙ্কর ভালো খবর নিয়ে আসবেন : ড. মোমেন

জয়শঙ্কর ভালো খবর নিয়ে আসবেন : ড. মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন মঙ্গলবার বলেছেন, ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস. জয়শঙ্কর কিছু ভালো খবর নিয়ে আসবেন বলে আশা করছি। জয়শঙ্কর বৃহস্পতিবার এখানে এক দিনের সফরে আসছেন।
সুসংবাদের বিষয়ে বিস্তারিত না জানিয়ে তিনি এখানে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের বলেছেন, “সম্ভবত তিনি (জয়শঙ্কর) সুসংবাদ নিয়ে আসবেন। তিনি আমাদের চমক দেবেন।”
ড. মোমেন বলেন, তিনি তার ভারতীয় প্রতিপক্ষের এ সফরে খুশি, কারণ বাংলাদেশ এবং ভারত একটি “মধুর” সম্পর্ক উপভোগ করছে। “আমরা সবসময় তাকে (জয়শঙ্কর) এখানে স্বাগত জানাই।
পররাষ্ট্রমন্ত্রী আরো জানিয়েছেন, জয়শঙ্কর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন এবং তার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।
তিনি বলেন, জয়শঙ্করের এ সফরের সময় নয়াদিল্লিতে অনুষ্ঠিতব্য সপ্তম বাংলাদেশ-ভারত জয়েন্ট কনসালটেটিভ কমিশন (জেসিসি) বৈঠকের তারিখ নির্ধারণ করা হবে। মোমেন বলেন, “আমরা আমাদের সব গুরুত্বপূর্ণ দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা করবো।
সোমবার ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা নয়াদিল্লিতে মিডিয়াকে বলেছেন, জয়শঙ্কর বৃহস্পতিবার ঢাকায় দিনব্যাপী সফর করবেন। তিনি এসময় ভারত সফরের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি আমন্ত্রণপত্র হস্তান্তর করবেন।
নয়াদিল্লির কূটনৈতিক সূত্রে জানা গেছে, জয়শঙ্কর একটি বিশেষ বিমানে বৃহস্পতিবার সকালে ঢাকায় আসবেন এবং একই দিন সন্ধ্যায় নয়াদিল্লিতে ফিরবেন।
ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিউইএফ) ইন্ডিয়ান ইকোনমিক সামিটে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আগে ৩ থেকে ৬ অক্টোবর নয়াদিল্লি সফর করেন।
সফরকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা করেন।
এছাড়া, ভারতের প্রধানমন্ত্রী মোদি বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশ-ভারত কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০তম বার্ষিকী উদযাপনে যোগ দিতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর আমন্ত্রণে ২৬-২৭ মার্চ পর্যন্ত বাংলাদেশ সফর করেন।
ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ বাংলাদেশের ৫০তম বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দিতে তার বাংলাদেশের প্রতিপক্ষ আবদুল হামিদের আমন্ত্রণে ১৫-১৭ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ সফর করেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img