রবিবার, অক্টোবর ২, ২০২২
Homeখেলাধুলাটেস্টে প্রথমবারের মতো ‘নাম্বার ওয়ান’ লাবুশেন

টেস্টে প্রথমবারের মতো ‘নাম্বার ওয়ান’ লাবুশেন

চলতি অ্যাশেজ সিরিজে প্রথম দুই টেস্টেই দারুণ পারফর্ম করেছেন। তাতে ক্যারিয়ারের প্রথমবারের মতো আইসিসি টেস্ট ব্যাটার র্যাংকিংয়ের শীর্ষস্থানটাও দখলে নিয়েছেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন।

ক্যারিয়ারসেরা ৯১২ রেটিং পয়েন্ট নিয়ে এখন এক নম্বরে লাবুশেন। তিনি দুই নম্বরে নামিয়ে দিয়েছেন ইংল্যান্ডের জো রুটকে। ইংলিশ অধিনায়কের রেটিং পয়েন্ট এখন ৮৯৭।

ব্যাটার র্যাংকিংয়ে চার নম্বরে থেকে সিরিজ শুরু করেন লাবুশেন। ব্রিসবেন টেস্টে ৭৪ রানের ইনিংস খেলে দুইয়ে উঠে এসেছিলেন। অ্যাডিলেইডে দিবারাত্রির দ্বিতীয় টেস্টে দুই ইনিংসে করেন ১০৩ এবং ৫১। তাতেই শীর্ষস্থানটা নিশ্চিত হয়ে গেছে অসি মিডল অর্ডার এই ব্যাটারের।

তার সতীর্থ মিচেল স্টার্ক আবার ঢুকেছেন টেস্ট বোলার র্যাংকিংয়ের সেরা দশে। দ্বিতীয় টেস্টে ৮০ রান খরচায় ৬টি উইকেট নেন এই পেসার, যার মধ্যে প্রথম ইনিংসে পেয়েছিলেন ৪ উইকেট। এখন স্টার্ক বোলারদের মধ্যে নয় নম্বরে।

এদিকে টি-টোয়েন্টি ব্যাটার র্যাংকিংয়ে শীর্ষস্থান ফেরত পেয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। মাত্র এক সপ্তাহ আগেই তিনে নেমে গিয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৭৯ রানের ইনিংস খেলে এখন ইংল্যান্ডের ডেভিড মালানের সঙ্গে যৌথভাবে শীর্ষে তিনি।

তার সতীর্থ ওপেনার মোহাম্মদ রিজওয়ান টি-টোয়েন্টি ব্যাটার র্যাংকিংয়ে এখন তিন নম্বরে। ক্যারিয়ারসেরা ৭৯৮ রেটিং পয়েন্ট রিজওয়ানের নামের পাশে। ক্যারিবীয়দের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৪৫ বলে ৮৭ রানের বিধ্বংসী ইনিংস খেলে ম্যাচসেরা হন উইকেটরক্ষক এই ব্যাটার।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img