সোমবার, জুন ২৪, ২০২৪
Homeপ্রধান সংবাদদেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১২, আক্রান্ত ১১ হাজার ৪৩৪ জন

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১২, আক্রান্ত ১১ হাজার ৪৩৪ জন

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪৩৪ জন। এই সময়ে করোনায় মারা গেছেন ১২ জন।
গতকালের চেয়ে সংক্রমণ বেড়েছে ২ দশমিক ১২ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ২৬ দশমিক ৩৭ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ২৮ দশমিক ৪৯ শতাংশ।
আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, আজ ১২ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১৯২ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৬৯ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘন্টায় ৪০ হাজার ১৩৪ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১১ হাজার ৪৩৪ জন। গতকাল ৪১ হাজার ২৯২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১০ হাজার ৮৮৮ জন। দেশে এখন পর্যন্ত ১ কোটি ২০ লাখ ৪৭ হাজার ৭১৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ৬৪ হাজার ৬১৬ জন।
অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৪ হাজার ৯৯৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৭ হাজার ২৯৬ জন। শনাক্তের হার ২৯ দশমিক ১৮ শতাংশ। গতকাল এই হার ছিল ২৮ দশমিক ০৪ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ৬ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ৬ জন, সিলেট বিভাগে ২ জন এবং চট্টগ্রাম, খুলনা, রংপুর ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে রাজশাহী ও বরিশাল বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭৫২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৫ হাজার ৫৯৭ জন। সুস্থতার হার ৯৪ দশমিক ৪৫ শতাংশ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img