বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
Homeপ্রধান সংবাদদেশে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত বেড়েছে দশমিক ৪৯ শতাংশ

দেশে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত বেড়েছে দশমিক ৪৯ শতাংশ

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্ত বেড়েছে দশমিক ৪৯ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ২ দশমিক ২৫ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ২ দশমিক ৭৪ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এসব তথ্য জানানো হয়েছে।

দেশে আজ করোনা আক্রান্ত হয়ে দুইজন মারা গেছে। গতকাল মারা গিয়েছিল সাত জন। এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৭২ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ১৮ হাজার ৬৭৩ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৫১২ জন। গতকাল ২২ হাজার ৬৬৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৫০৯ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ১৪ লাখ ৯১ হাজার ৪৮৮ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৮৫ হাজার ৫৩৯ জন।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ১২ হাজার ৫০৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪১৭ জন। শনাক্তের হার ৩ দশমিক ৩৩ শতাংশ। গতকাল এই হার ছিল ২ দশমিক ৬১ শতাংশ। গত ২৪ ঘন্টায় এই জেলায় করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।

আজ ঢাকা ও খুলনা বিভাগে এক জন করে মারা গেছেন। তবে চট্টগ্রাম, রাজশাহী, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২৯০ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৯ হাজার ১০১ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img