বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২
Homeআমেরিকানিউইয়র্কে সুচিত্রা সেনের জন্মদিন উপলক্ষে দু'দিনের চলচ্চিত্র উৎসব শুরু। উদ্ভোধন করেন মৌসুমী।

নিউইয়র্কে সুচিত্রা সেনের জন্মদিন উপলক্ষে দু’দিনের চলচ্চিত্র উৎসব শুরু। উদ্ভোধন করেন মৌসুমী।

নিউইয়র্ক, ৩০ মার্চ। প্রতিনিধি।
উপমহাদেশের প্রখ্যাত নায়িকা সুচিত্রাসেনের স্বরনে তাঁর জন্মদিন উপলক্ষে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের নবান্ন রেষ্টুরেন্টে আয়োজিত দু’দিনব্যাপি চলচ্চিত্র উৎসবের উদ্ভোধন করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জাতীয় পুরষ্কার প্রাপ্ত মৌসুমী। অনুষ্ঠানটির আয়োজন করেছে সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি গোপাল সান্যাল। সঞ্চালনা করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব স্বাধীন মজুমদার।
উল্লেখ্য সুচিত্রা সেনের জন্ম বাংলাদেশের পাবনা জেলায়। শৈশব বাংলাদেশে কাটলেও দেশ ভাগের পর তাঁরা সপরিবারে ভারতে চলে যান।সেখানে হয়ে উঠেন সাড়াজাগানো কিংবদন্তি নায়িকা।

তাঁর শৈশবের স্মৃতি বিজড়িত বাংলাদেশের বাড়ী দখল মুক্ত হলেও এই জায়গাতে চুচিত্রা সেনের নামে স্বরনীয় কিছু করার দাবী উঠে অনুষ্ঠান স্থল থেকে।

অনুষ্ঠানে অন্যান্য অতিথি হিসাবে ছিলেন।স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রধীন্দ্র নাথ রায়।সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ।সাংবাদিক ফজলুর রহমান। অভিনেত্রী রেখা আহমেদ প্রমূখ।

সুচিত্রা সেনের বন্যাঢ্য জীবনের কর্ম ও জীবনকে স্বারন করে বক্তব্য রাখেন, গোপাল সান্যাল, বাবু, বিশ্বজিৎ, জিএইচ আরজু,ছড়াকার মনজু,দেবাশীষ দাস,মিথুন আহমেদ, লেখিকা রওশন হক,হোসনে আরা প্রমূখ।
বক্তারা বলেন সুচিত্রা সেন একটা অনুভুতির নাম। যার কোন শেষ নেই। চিত্রনায়িকা মৌসুমী বলেন তাঁর সব ছবি দেখেছি। তাঁকে অনুসরণ করেই চলচ্চিত্র জগতে এসেছি। বক্তারা বক্তব্যে এই মহানায়িকাকে অনুসরণ করে চলচ্চিত্রের সুন্দর ধারা টিকিয়ে রাখার অনুরোধ জানান।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img