বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Homeঅর্থনীতিপ্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে পৌঁছেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে পৌঁছেছেন

ওয়াশিংটন, ২৮ এপ্রিল ২০২৩ আবু নছর।
বাংলাদেশ ও বিশ্বব্যাংকের ৫০ বছর পূর্তি উপলক্ষে বিশ্বব্যাংকের আমন্ত্রনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে পৌঁছেছেন। স্থানীয় সময় ২৮ এপ্রিল বিকেল সাড়ে তিনটায় তিনি ওয়াশিংটন ডিসির ডুলাস বিমান বন্দরে পৌঁছান। তিনি ও তার সফর সংগীদের ফুলেল সুভেচ্ছা জানান ওয়াশিংটনের বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান ও বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক ড, আহম্মদ কাইকাউস ও অন্যান্য কর্মকর্তারা।

বিমানবন্দরে দলের নেতা কর্মিরা তাকে স্বাগত জানান।

১৫ দিনের সফরে তিনি তার সফর সফরসঙ্গী নিয়ে ২৫ এপ্রিল জাপানের টোকিও সফরে যান। সেখানে তাকে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়। সফর কালে ঢাকা ও টোকিওর মধ্যে, প্রতিরক্ষা সহযোগীতা ,আইসিটি, মেট্রোরেল্‌, কৃষি,শিল্প উন্নয়ন,মেধা সম্পদ, জাহাজ রিসাইক্লিন ও সাইবার নিরাপত্তা মোট আটটি চুক্তি স্বাক্ষরিত হয়।

তিনি জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদারের সঙ্গে দ্বিপাক্ষিয় বৈঠক করেন। তা ছাড়া জাপানের সম্রাট নারুহিতোর সংগে সৌজন্য সাক্ষাত করেন।

পররাষ্ট্র মন্ত্রী ড, আবদুল মোমেন ওয়াশিংটনে জাপানের ফলপ্রসু সফরের বিষয়াদি সবিস্তারে অবহিত করেন।

পররাষ্ট্র মন্ত্রীর কথায় টোকিও জয়ের পর বিশ্বব্যাংকে সাথেও ফলপ্রসু কিছু হতে যাচ্ছে বলেই শুনা যাচ্ছে। এতে করে সরকারের নিন্দুক ও প্রতিপক্ষরা হাতাশায় ভুগছেন বলে জানাযায়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img