বুধবার, জুলাই ২৪, ২০২৪
Homeপ্রধান সংবাদফিলিস্তিনের ২৫,০০০ নারী ও শিশু হত্যা করেছে ইসরায়েল: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

ফিলিস্তিনের ২৫,০০০ নারী ও শিশু হত্যা করেছে ইসরায়েল: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন বৃহস্পতিবার আইনপ্রণেতাদের বলেছেন, ইসরায়েল গত অক্টোবর থেকে ২৫,০০০ এরও বেশি ফিলিস্তিনি নারী ও শিশুকে হত্যা করেছে। তবে পরে পেন্টাগন তাদের ব্যাখ্যায় বলেছে, গাজার হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সামগ্রিক মৃত্যু সংখ্যার কথা তিনি উল্লেখ করেছেন। খবর এএফপি’র।

নিহত নারী ও শিশুর সংখ্যা নিয়ে হাউস আর্মড সার্ভিসেস কমিটির শুনানি চলাকালে এক প্রশ্নের উত্তরে অস্টিন বলেন,‘এ সংখ্যা ২৫,০০০ ছাড়িয়ে গেছে।’
গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের নজিরবিহীন হামলায় ১,১৬০ জন নিহত হয়। এর জবাবে ইসরায়েল গাজায় একের পর এক হামলা চালানো শুরু করে যা এখনো অব্যহত রয়েছে।
এক্ষেত্রে যুক্তরাষ্ট্র তার মিত্রদের প্রতি জোরালো সমর্থন দিলেও ওয়াশিংটন সম্প্রতি গাজায় যুদ্ধবিরতি এবং বেসামরিক হতাহতের সংখ্যা হ্রাসের জন্য চাপ দিয়ে আসছে।
অস্টিনের বক্তব্যের পর পেন্টগনের ডেপুটি প্রেস সেক্রেটারি সাবরিনা সিং বলেন, মন্ত্রী ‘হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্যানের বরাত দিয়ে বলেছেন যে গাজায় ইসরায়েলি হামলায় ২৫,০০০ এরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে।’

তিনি আরো বলেন,‘আমরা নিরপেক্ষভাবে গাজায় হতাহতের এ পরিসংখ্যান যাচাই করতে পারিনি।
এক মাসেরও বেশি সময় আগে ২১ জানুয়ারিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী বলা হয়, গাজায় নিহতের সংখ্যা ২৫,০০০ ছাড়িয়ে গেছে। তবে বৃহস্পতিবার বলা হয়, উপকূলীয় এ ভূখন্ডে প্রায় পাঁচ মাস ধরে চলা সংঘাতে আরো অনেক মানুষ নিহত হওয়ায় এ সংখ্যা ৩০,০০০ ছাড়িয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img