বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
Homeআমেরিকাবাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির উদ্যোগে ‘ঈদ আনন্দ’ অনুষ্ঠান

বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির উদ্যোগে ‘ঈদ আনন্দ’ অনুষ্ঠান

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরী: নিউ জারসি রাজ্যের আটলান্টিক সিটিতে বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির উদ্যোগে পবিত্র ঈদুল ফিতরের দিন ‘ঈদ আনন্দ’ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আটলান্টিক সিটির ২৭০৯, ফেয়ারমাউনট এভিনিউয়ের ‘বাংলাদেশ কমিউনিটি সেন্টার’ এ গত দুই মে, সোমবার দুপুর দুইটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত এই অনুষ্ঠানমালা চলে। ‘ঈদ আনন্দ’ অনুষ্ঠানের বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল ঈদ শুভেচছা বিনিময়,কেক কাটা, কথামালা, সংগীত , জম্পেশ আড্ডা, মিষ্টি মুখ,শিশু কিশোরদের মাঝে ঈদের উপহার বিতরন, উপাদেয় খাবার পরিবেশন ইত্যাদি।

ঐদিন দুপুরের পর থেকেই প্রবাসীদের অনেকেই পরিবার-পরিজন সহ অনুষ্ঠানস্থলে সমবেত হন। অনুষ্ঠানস্থলে এসেই তারা ঈদ শুভেচছা বিনিময়, পারস্পরিক ভাব আদান প্রদান সহ সুখ-দু:খের আলাপনে মেতে ওঠেন। করোনা সংক্রমণ শুরুর পর গত দুই বছর ভিন্নরকম এক পরিবেশে প্রবাসীরা ঈদ উদযাপন করেন। এবার উৎসবমুখর পরিবেশে ঈদ উদযাপনে এদিন প্রবাসী বাংলাদেশিরা ঈদ আনন্দে শরীক হতে নিজেদেরকে উজাড় করে দিয়েছিল, এছাড়া অনুকূল আবহাওয়ায় এবারের ঈদ পেয়েছিল ভিন্ন এক মাত্রা।

ঈদ আনন্দ অনুষ্ঠানে প্রবাস প্রজন্মের শিশু – কিশোরদের মনে যেন আনন্দের ফল্গুধারা বয়ে গেছিল। তারা সারাক্ষন হৈ হুল্লোড়ও খেলাধূলায় মেতে থেকে ঈদের আনন্দে মজে ছিল। তাছাড়া আয়োজকদের কাছ থেকে ঈদ উপহার পেয়ে তাদের ঈদ আনন্দ দ্বিগুন হয়ে গেছিল।

কেক কাটার মাধ্যমে ‘ঈদ আনন্দ’ অনুষ্ঠানের শুভারম্ভ হয়।

‘ঈদ আনন্দ’ অনুষ্ঠানের আয়োজন প্রসংগে বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির সভাপতি জহিরুল ইসলাম বাবুল জানান, ‘আমাদের সমৃদ্ধ ঐতিহ্য, সংস্কৃতি, পারিবারিক বন্ধন আমরা এই প্রবাসেও অক্ষুন্ন রাখতে চাই। বিশেষ করে প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মের মনোজগতে আমাদের ঈদের ঐতিহ্য, সংস্কৃতি, পারিবারিক বন্ধন চির জাগরুক রাখার লক্ষ্যেই আমাদের এই প্রয়াস’ ।

বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির সভাপতি জহিরুল ইসলাম বাবুল, সাধারন সম্পাদক জাকিরুল ইসলাম খোকা ও ট্রাষটি বোর্ড এর সভাপতি আব্দুর রফিক ঈদ আনন্দ ভাগাভাগি করে নেওয়ার লক্ষ্যে সপরিবারে ‘ঈদ আনন্দ’ অনুষ্ঠানে অংশগ্রহন করে তা সফল করায় সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।

আটলান্টিক সিটিতে ‘ঈদ আনন্দ’ অনুষ্ঠানের আয়োজনে কমিউনিটিতে বেশ সাড়া পড়েছিল।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img