বুধবার, জুলাই ২৪, ২০২৪
Homeপ্রধান সংবাদবাংলাদেশ ও ভারত থেকে চুরি করা ফোন পাচার চক্রের ১০ জন গ্রেফতার:...

বাংলাদেশ ও ভারত থেকে চুরি করা ফোন পাচার চক্রের ১০ জন গ্রেফতার: ডিবি

বাংলাদেশ ও ভারত থেকে চুরি করা দামি স্মার্টফোন পাচার চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
বৃহস্পতিবার মধ্য বাড্ডায় আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।
কয়েকটি অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার দিবাগত রাতে এই চক্রের ৯ জন ভারতীয় ও একজন বাংলাদেশি ব্যবসায়ীকে রাজধানীর বাড্ডা এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ।
গ্রেফতারকৃতরা হচ্ছে- ভারতীয় নাগরিক রাজা শাও, পঙ্কজ বিশ্বাস, উৎপল মাইটি, দীপঙ্কর ঘোষ, রাজু দাস, সুজন দাস, এস কে আজগর আলী, লারাইব আশ্রাব, সমরজিৎ দাস ও বাংলাদেশী নাগরিক মুরাদ গাজী।
এসময় তাদের কাছ থেকে ২১টি দামি মোবাইল ফোনসহ চোরাচালানের মাধ্যমে ভারত থেকে আনা বিপুল পরিমাণ কসমেটিকস, শাড়ি, থ্রি পিস, ৫টি ভারতীয় পাসপোর্ট ও নগদ টাকা উদ্ধার করা হয়।
ডিবি প্রধান হারুন অর রশীদ বলেন, ‘দীর্ঘদিন ধরে এই চক্রটি বাংলাদেশের দামি মোবাইল ফোন, আইফোন, স্যামসাংসহ অন্যান্য স্মার্টফোন চুরি করে ভারতে পাচার করতো। আবার ভারতে চুরি হওয়া কিছু মোবাইল ফোন বাংলাদেশে এনে বিক্রি করতো।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে গোয়েন্দা কর্মকর্তা বলেন, গ্রেফতারকৃত বাংলাদেশী মুরাদ গাজী তার বোন ববিকে নিয়ে মধ্য বাড্ডায় নিজের বাসায় দীর্ঘদিন ধরে অনলাইনে ভারতীয় কাপড়, জুতা, স্যান্ডেল, তেল, সাবান, কসমেটিক্স, সেক্স পিল ও জেল বিক্রি করে আসছে। গ্রেফতারকৃতরা স্বীকার করেছে জব্দ করা মালামাল কোনটাই বৈধ পথে আনা হয়নি। ট্রেনে করে তারা দীর্ঘদিন ধরে কোন ট্যাক্স পরিশোধ না করে এসব ভারতীয় মালামাল চোরাই পথে বাংলাদেশে এনে বিক্রি করছিল। এর আগে তারা কাপড়ের গাট্টির মধ্যে শত শত চোরাই মোবাইল, মদ এবং বিয়ার বাংলাদেশে এনে বিক্রি করেছে।
তিনি আরো বলেন, এই চক্রের সাথে জড়িতদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে জানান এই গোয়েন্দা কর্মকর্তা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img