শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeআমেরিকাবাংলাদেশ কমিউনিটি অব নিউজার্সির "বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

বাংলাদেশ কমিউনিটি অব নিউজার্সির “বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

আজিজ উল্লাহ নিউজার্সি প্রতিনিধি :
গত ২২ই আগস্ট রোজ মঙ্গলবার উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে নিউজার্সির অন্যতম সংগঠন বাংলাদেশ কমিউনিটি অব নিউজার্সির বার্ষিক বনভোজন। অনুষ্ঠিত এ বনভোজনে নিউজার্সির বসবাসরত নারী-পুরুষ-শিশু-কিশোররা দিনভর প্রাকৃতিক সোৗন্দর্যমন্ডিত ন্যাশনাল পার্কের খোলা মাঠে খেলাধুলাসহ নানান আনন্দে মেতে ওঠেন। বর্ণাঢ্য এ আয়োজনে কমিউনিটি নেতৃবৃন্দ সহ পেনসিলভানিয়ার বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি যোগ দেন। নিউজার্সির বাংলাদেশি প্রবাসীদের আনন্দ-উচ্ছ্বাসে ভরা এই মিলন মেলায় ছিল বাংলাদেশী রকমারি খাবারের আয়োজন, খেলা-ধূলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।

অনুষ্ঠানের অতিথিদের মধ্যে ছিলেন ইন্জিনিয়ার সালাউদ্দিন তারেক, নিউ জার্সিও ফিলাডেলফিয়া অঙ্গরাজ্যের সফল ব্যবসায়ী শামসুদ্দীন জোয়ারদার সেলিম, বাংলাদেশ থেকে আগত চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও স্বনামধন্য বিশিষ্ট রাজনৈতিক ব্যাক্তিত্ব জনাব আ ম ম দিলশাদ, বিশিষ্ট ব্যবসায়ী লুবান আহমেদ,বীর মুক্তিযোদ্ধা তাহের ভুইঁয়া সমাজসেবক দিদার চৌধুরী সহ অন্যান্য অতিথি ও সংগঠনের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সংগঠনের বনভোজন কমিটির প্রধান সমন্বয়কারী ও আহ্বায়ক আজিজ উল্লাহর পরিচালনায় অতিথিরা ছাড়াও সংগঠনের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন ছাকিন আহমেদ , ডঃ মোহাম্মদ লিয়াকত আলি,মো:জামান, না মোঃ শাহিন,মোহাম্মদ হোসেন তারেক, কুসুম চৌধুরী,ইমতিয়াজ আহমেদ আরিফ খান, আহাসান হাবীব মিন্টু, ইনতিয়াজ আহমেদ,মইনুল হাবিব, মোঃ সাদেক,শহিদুর রহমান,মোজাম্মেল হক, নজরুল ইসলাম দুলাল,বেলায়েত ভুঁইয়া, মোঃরহমান, মাকসুদুর রহমান,আসাদুর রহমান, মহিউদ্দিন, মইনুদ্দিন, ইমাম হোসেন ইমন, একে আজাদ, মোঃ মাসুদপ্রমুখ।
আয়োজকরা জানান, বিপুল সংখ্যক বাংলাদেশি বনভোজনে অংশ নেন। সকালে ১২টা হতে প্রবাসীরা প্রাইভেটকার যোগে বনভোজন স্থলে সমবেত হতে থাকেন। এ সময় প্রবেশমুখে আয়োজকদের আন্তরিক আতিথেয়তায় সবাই মুগ্ধ হন। দীর্ঘদিন পর প্রবাসীরা একে অপরকে কাছে পেয়ে মেতে ওঠেন সুখ-দুঃখের আলাপনে। অনেকে ঘুরে ঘুরে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেন। সূর্য্যের তেজ কমে আসতেই শুরু হয় বনভোজনের বিভিন্ন আয়োজনাদি। মোঃ ইমতিয়াজ আরিফ খান এর তত্বাবধানে বিভিন্ন বয়সী ছেলে-মেয়েদের জন্য আয়োজন করা হয় খেলা-ধূলা। মহিলাদের জন্যও ছিল বিশেষ মিউজিক বালিশ খেলা ও অন্ধের হাঁড়ী ভাঙ্গার আয়োজন।

সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক আহসান হাবিব মিন্টুর পরিচালনায় প্রবাসের জনপ্রিয় শিল্পীদের মনোজ্ঞ পরিবেশনা দর্শক-শ্রোতারা দারুণভাবে উপভোগ করেন। শিল্পীদের মধ্যে ছিলেন কন্ঠশিল্পী মামুন,মেহজাবীন মেহা ও তাদের সাথে সংগীত চমৎকার পরিবেশনা করেন সংগঠনের সদস্য মোঃ হাসান বাপ্পী ।

বনভোজনের বিশেষ আকর্ষন ছিলো ঘরোয়া পরিবেশে রান্না মা-বোনেরা অক্লান্ত পরিশ্রম করে রান্না করে খাবার দিয়েছেন তাদের রান্না করা খাবার দিয়ে অতিথি আপ্যায়ন করা হয় এবং অতিথিরা তাদের সুস্বাদু খাবার ভোজ করে খুবই সন্তুষ্ট হয়েছেন।

অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশী আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা জানিয়ে বলেন, সকলের ঐকান্তিক প্রচেষ্টায় অনুষ্ঠিত হয়েছে আজকের এই সুন্দর অনুষ্ঠান। তারা বলেন,নিউজার্সির প্রবাসী ভাই-বোনেরা একটি পরিবারের মত। সম্প্রীতি ও সৌহার্দ পরিবেশের মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছেএই সংগঠন।
বনভোজনে বিশেষ করে কমিউনিটির মা বোনেরা সহযোগিতা করাই তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞা প্রকাশ করেন বাংলাদেশ কমিউনিটি অব নিউজার্সির সকলে সদস্য।সংগঠনকে সামনে এগিয়ে নিতে সকলের সার্বিক সহযোগিতা ও পরামর্শ কামনা করেন।

বক্তারা আরো বলেন, এ ধরণের আয়োজন নতুন প্রজন্মকে বাংলাদেশের কৃষ্টি-কালচারের সাথে পরিচিত করার সুযোগ করে দেয়। তারা সকল প্রকার বিভাজন ভুলে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার তাগিদ দিয়ে আগামীতে এক সাথে বনভোজন করার পরামর্শ দেন।
এ উৎসব আয়োজনে প্রবাসী ছাড়াও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শেষে খেলাধুলায় অংশগ্রহণকারি মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং কমিউনিটির যে সকল মহিলা সদস্য রান্না করে সহযোগিতা করেছেন তাদের হাতে গিফট হ্যাম্পার তুলে দেওয়া হয়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img