বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২, ২০২৩
Homeপ্রধান সংবাদবাংলাদেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে আন্তর্জা‌তিক লেখক দিবস উপলক্ষে শিল্প সাহিত্যের...

বাংলাদেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে আন্তর্জা‌তিক লেখক দিবস উপলক্ষে শিল্প সাহিত্যের অন্তর্জাল আসর অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: গত ২৯শে ডি‌সেম্বর, ‌বৃহস্পতিবার রাত আটটায় (স্হানীয় সময়) বাংলাদেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র শাখার নবম শিল্প সাহিত্যের আসর ও আন্তর্জা‌তিক লেখক দিবস এর উপর আ‌লোচনা অনুষ্ঠান ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়। ডি‌সি বই‌মেলার চিন্তক কব‌ি দস্তগীর জাহাংগির তুঘ্রীল এর সভাপতিত্বে , লেখক আবু সাঈদ রত‌ন এর সূচনা বক্তব‌্য ও কব‌ি খালেদ সরফুদ্দীন এর শুভেচছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

নান্দনিক এই অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন কবি রওনক আফ‌রোজ ও কবি রওশন হাসান। তাঁদের সঞ্চালনায় বাংলাদেশ .কানাডা ও যুক্তরাষ্ট্রের বাংলা ভাষাভাষী লেখক, কবি, ছড়াকার, আবৃত্তিকার ও সংগীত শিল্পীরা অংশগ্রহন করেন।

প্রায় দুই ঘন্টা ব্যাপী স্থায়ী এই অনুষ্ঠানে অংশগ্রহনকারী শিল্পীরা কথামালা, ছন্দ, কাব্য ও সুরে অনুষ্ঠানে যারা সংযুক্ত ছিলেন তাদেরকে বিমোহিত করেন।

উল্লেখ্য , প্রতিবছর ৩১শে ডি‌সেম্বর আন্তর্জা‌তিক লেখক দিবস ঘোষনার দাবিকে কেন্দ্র করে ২১তম আন্তর্জা‌তিক লেখক দিব‌সের আ‌লোচনা , কবিতা পাঠ ও গা‌নের মুর্ছনায় নান্দনিক এই আয়োজনে বাংলাদেশ রাইটার্স ক্লাবের প্রতিষ্ঠাতা

বাংলা একা‌ডে‌মির মহাপ‌রিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, কবি সানাউল হক, কবি ইউসুফ রেজা, দিনার মনি ,বিমল সরকার, হোসাইন কবির, কবি দস্তগির জাহাংগির তুঘ্রিল, কবি সো‌নিয়া কা‌দির ,কবি সুস্ম‌তিা দেবনাথ ,কবি বেন‌জির সিকদার , কবি আ‌নোয়ার সে‌লিম ,কবি ধনন্জয় সাহা , কথাশিল্পী শাহাব আহ‌মেদ ,কানাডা থে‌কে কবি মৌ মধুবন্তী , কবি এ‌বএি‌ম সা‌লেহউদ্দ‌িনি, কবি মিশুক সে‌লিম, কবি ডাক্তার রওনক আফ‌রোজ ,কবি সুমন শামসুদ্দ‌িন প্রমুখ অংশগ্রহন করেন।

বাংলাদেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র শাখার সদস্য সচিব খালেদ সরফুদ্দীন ,সমন্বয়ক আবু সাঈদ রতন এবং অনুষ্ঠা‌নের সভাপতি কবি দস্তগীর জাহাংগির তুঘ্রীল শিল্পসাহিত্যের ভার্চুয়াল এই আয়োজন সফল করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। উল্লেখ্য, বাংলা‌দেশ রাইটার্স ক্লাব যুক্তরাষ্ট্র শাখার আহবায়ক কবি মিশুক সে‌লিম আন্তর্জা‌তিক লেখক দিব‌সের মূল অনুষ্ঠা‌ন‌ে অংশগ্রহনের জন‌্য বাংলা‌দে‌শে অবস্হান কর‌ছেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img