শনিবার, অক্টোবর ১, ২০২২
Homeআমেরিকাবিএএসজের উদ্যোগে আয়োজিত বাংলাদেশ মেলার প্রস্তুতি কার্যক্রম পূর্ণোদ্যমে এগিয়ে চলেছে

বিএএসজের উদ্যোগে আয়োজিত বাংলাদেশ মেলার প্রস্তুতি কার্যক্রম পূর্ণোদ্যমে এগিয়ে চলেছে

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরীঃ যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিসহ পার্শ্ববর্তী সিটিতে বসবাসরত কয়েক হাজার বাংলাদেশী দীর্ঘ একটি বছর ধরে অপেক্ষায় থাকে “বাংলাদেশ মেলা”র জন্য। বাংলাদেশ মেলাকে ঘিরে কেনাকাটা, দেশীয় ষ্টাইলে খাওয়া, সবার সাথে কুশলাদি বিনিময় যেন দেশীয় সংস্কৃতির কথা মনে করে দেয় প্রবাসী বাংলাদেশীদেরকে।

এবছর “বাংলাদেশ মেলা” অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৯ জুলাই, ২০২২, মংগলবার।ওইদিন বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির উদ্যোগে আটলান্টিক সিটির ৫৪৫, আলবেনী এভিনিউস্থ সেন্ডক্যাসাল স্টেডিয়াম এর উন্মুক্ত প্রাঙ্গণে বিকেল পাঁচটা থেকে শুরু হয়ে রাত সাড়ে এগারোটা পর্যন্ত চলবে “বাংলাদেশ মেলা’’র কার্যক্রম।

বাংলাদেশ মেলার আহবায়ক নির্বাচিত হয়েছেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব কুতুবউদদীন এমরান ও সদস্য সচিব নির্বাচিত হয়েছেন সাংবাদিক ও কমিউনিটি ব্যক্তিত্ব মো. মনিরুজ্জামান ।

বাংলাদেশ মেলার মঞ্চ মাতাবেন প্রবাসের জনপ্রিয় কণ্ঠশিল্পীরা। পাশাপাশি রয়েছে প্রবাসে বেড়ে ওঠা শিশু-কিশোরদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ।

বাংলাদেশ মেলায় থাকবে রকমারী স্টল সহ ঐতিহ্যবাহী বাংলাদেশী পণ্যের সমাহার।মেলায় সবচেয়ে বড় আকর্ষন রেফেল ড্র।বাংলাদেশ মেলায় প্রবাসী কৃতি ছাএ-ছাএীদের সম্বর্ধনা দেওয়া হবে।এছাড়া পূর্ব ঘোষনা অনুযায়ী আইভি লীগ কলেজে ভর্তির যোগ্যতা অর্জনকারী প্রবাসী বাংলাদেশী কৃতি ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করা হবে।

যুক্তরাষ্ট্রের কংগ্রেসম্যান, নিউজারসি রাজ্যের সিনেটর, এসেম্বলিম্যান,কমিশনার, মেয়র, কাউন্সিলর,মূলধারার নেতৃবৃন্দসহ বিভিন্ন কমিউনিটির বিশিষ্ট নেতৃবৃন্দ “বাংলাদেশ মেলা”য় অংশগ্রহন করবেন।

বাংলাদেশ মেলাকে সাফল্যমন্ডিত করার জন্য বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির সভাপতি জহিরুল ইসলাম বাবুল , সাধারন সম্পাদক জাকিরুল ইসলাম খোকা ও ট্রাস্টি বোর্ডের সভাপতি আব্দুর রফিকের নেতৃত্বাধীন বিশাল দল রাতদিন তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জারসির সভাপতি জহিরুল ইসলাম বাবুল জানান, মেলার আয়োজনের জন্য তাদের প্রস্তূতি পূর্ণ উদ্যমে এগিয়ে চলেছে। তিনি জানান,সংগঠনের নেতাকর্মীরা তাদের সর্বস্ব উজাড় করে দিয়ে কাজ করে যাচ্ছেন।তিনি আরো জানান, বাংলাদেশ মেলার মাধ্যমে আয়কৃত টাকা বাংলাদেশ কমিউনিটি সেন্টারের উন্নয়নে ব্যয় করা হবে।

বিএএসজে সাধারন সম্পাদক জাকিরুল ইসলাম খোকা জানান, বাংলাদেশ মেলাকে ঘিরে সকল নেতৃবৃন্দের মধ্যে যে ভ্রাতৃত্বের বন্ধন তৈরী হয়েছে তা আগামীতে সফল ভাবে কাজে লাগানোর জন্য তার সংগঠন কাজ করে যাবে। তিনি বলেন, বাংলাদেশ মেলার আহবায়ক ও সদস্য সচিব সহ মেলা কমিটির নেতৃবৃন্দের সাথে প্রায় প্রতিদিন মেলা সম্পর্কে বিভিন্ন বিষয়াদি নিয়ে আলোচনার মাধ্যমে মেলার প্রস্তুতি কাজের সমন্বয় সাধন করা হচ্ছে ।

বিএএসজের ট্রাস্টি বোর্ডের সভাপতি আব্দুর রফিক জানান, যুক্তরাস্ট্রের বহুজাতিক সমাজে বাঙালি সংস্কৃতি তথা বাংলাদেশকে সমুন্নত রাখতে “বাংলাদেশ মেলা”র আয়োজন। এর মাধ্যমে প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মকে বাঙালি সংস্কৃতির সাথে জড়িয়ে রাখার পাশাপাশি মূলধারায় নিজেদের সুদৃঢ় অবস্থানের জানান দেয়াও সহজ।”

অন্যান্যবারের মতো এবারও “বাংলাদেশ মেলা”য় বিশেষ চমক থাকার কথা জানান আয়োজক সংগঠনের নেতৃবৃন্দ।

আমেরিকা বাংলাদেশ প্রেস ক্লাবের সহসভাপতি সাংবাদিক সুব্রত চৌধুরী উত্তর আমেরিকার অনলাইন, প্রিন্টিং ও ভিজুয়াল মিডিয়াকে সফলতার সাথে কাজে লাগাচ্ছেন “বাংলাদেশ মেলা”র প্রচার প্রচারনায় ।

এছাড়া বিএএসজে নেতৃবৃন্দ, মেলা কমিটি, উপদেষ্টা পরিষদসহ সকল বাংলাদেশী মেলাকে সফল করার জন্য ফেইসবুক, টুইট, ইমেল, টেক্সট মেসেজ সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমকে কাজে লাগাচ্ছেন মেলার প্রচার প্রচারনায়।তাঁরা সকল বাংলাদেশীদেরকে মেলায় আসার আহবান জানাচ্ছেন।

‘বাংলাদেশ মেলা’কে ঘিরে সাউথ জারসি সহ সমগ্র নিউজার্সীতে বাংলাদেশীদের মধ্যে প্রচুর উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হচ্ছে।

সবাই এখন সেই মাহেন্দ্রক্ষণের অপেক্ষায়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img