বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
Homeপ্রধান সংবাদবিশ্বব্যাংক অর্থায়ন করলে পদ্মা সেতু দুই যুগেও নির্মিত হতো না : স্থানীয়...

বিশ্বব্যাংক অর্থায়ন করলে পদ্মা সেতু দুই যুগেও নির্মিত হতো না : স্থানীয় সরকার মন্ত্রী

বিশ্বব্যাংক পদ্মা সেতুতে অর্থায়ন করলে দুই যুগেও নির্মাণ কাজ শেষ হতো না বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।
তিনি সোমবার রাজধানীর বাংলাদেশ ফরেন সার্ভিস একাডেমিতে আয়োজিত পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন রচিত ‘বাংলাদেশের ৫০ সাফল্য সম্ভাবনা’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা জানান।
তাজুল ইসলাম বলেন, পদ্মা সেতু থেকে বিশ্ব ব্যাংক অর্থায়ন প্রত্যাহার করায় তারা কি শিক্ষা গ্রহণ করল। প্রতিষ্ঠানটি অর্থায়ন না করায় আমাদের স্বপ্নের সেতু দ্রুত নির্মাণ করা সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়চেতা মনোবলের কারণে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু যেমন বিশ্বে আমাদের মর্যাদা বৃদ্ধি করেছে, তেমনি নিরাপদও হয়েছে।
তিনি বলেন, ‘বিশ্বব্যাংক যদি সেতুতে অর্থায়ন করতো তাহলে তাদের মন মতো কাজ করতে হতো। ডিজাইন পরিবর্তন, টেকনিক্যাল সমস্যা, এখানে এই সমস্যা সেখানে ওই সমস্যা বলে তাদের মতামত আমাদের ওপরে চাপিয়ে দিত। তা না হলে কাজ বন্ধ রাখতে বাধ্য করতো। এতে করে অনেক সময় অপচয় হতো।’
অনুষ্ঠানে গ্রন্থের লেখক পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন বইটি রচনার প্রেক্ষাপট তুলে ধরেন এবং প্রকাশনা ও বইয়ের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
প্রকাশনা অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ও পাবলিক সার্ভিস কমিশনের সদস্য ড. দেলোয়ার হোসেন, এ বি ব্যাংক লিমিটেডের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফফজাল বক্তব্য রাখেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img