বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
Homeআমেরিকাবয়কোট করুন।নাম কেঁটে নিন।উপরে উঠুন ,আঁকাশ ছুঁতে।

বয়কোট করুন।নাম কেঁটে নিন।উপরে উঠুন ,আঁকাশ ছুঁতে।

মানুষকে কি সন্তুষ্ট করা যায়? না,ইচ্ছে থাকলেও সামর্থের অভাবে করা যায়না, করলেও যত সামান্য তাতে চাপা কষ্ট থাকে অন্তরে।যা অনুভব করি।সরি ,অনেক কে যথাযথ মর্যাদা দিতে পারিনা।

অনেককে ফে,বু গ্রহন করিনা। হ্যাঁ, এখানে আমি কৃপন।আত্মীয় ও কাছের বন্ধুদের মাঝে আমি সীমিত।এই সামান্য সংখ্যাতেই ভারসাম্য রক্ষা কঠিন হয়ে যায়।আপনি অধিক যোগ্য। আপনার রুপগুনে আপনি অহংকার যোগ্য, মানায়।তা দেখছি নানা ভাবে।আপনি অনেক উপরে ওঠার মানুষ। জানি ,অপদার্থরা আপনাকে বুঝেনা ,মূল্যায়ন করেনা।এতে আপনি ক্ষেপে যান।ভাবেন অপদার্থরা আপনার পথের কাঁটা।
আকাশ ছোঁয়ার পথে অন্তরায়।কারো সমান সমকক্ষ কেউ নন।শত্রু না ভেবে চিন্তা করুন আপনাকে ক্ষেপাতে চায় না ,অগ্রযাত্রা ব্যাহত করতে চায়না ,বলেই অযোগ্য অগ্রহনযোগ্য মন্তব্য সম্পর্ক থেকে কেউ কেউ বিরত থাকতেই পারে।নিরাপদ দুরত্বে শত্রুরা থাকুক থাকতে দিন।আপনি হয়ে উঠেতে পারেন রবিন্দ্র নজরুল বিশ্ব বিখ্যাতদের উপরের একজন মানুষ।আপনি সহজ ভাবে সমালোচনার জায়গায়ও সমালোচনা গ্রহন করতে পারেননি।আমি আত্ম সমালোচনা করি। সমালোচনা সহজভাবে নেই। সমালোচনাআমাকে বদলায়।সমালোচক আমার আপন জন।আপনিও শত্রু ভাবাপন্ন লোকদের নিয়ে না ভাবুন, বয়কট করুন, নাম কেঁটে দিন।সুখে থাকুন উপরে উঠুন।দোয়া।

হাঁ।প্রবাসের এক অযোগ্য অপদার্থ মানুষ আমি।আমাকে দিয়ে কিছু হয়নি ,আর হবেনা।আর যেমন আছি ,যা হবে তাই অবিরত চেষ্টা করি থাকি সন্তষ্ট চিত্তে।এখানে( প্রবাসে) সব যোগ্য মানুষের আগমন বিচরন।বেশীর ভাগ লোকই বিখ্যাতদের কাতারে ছিলেন দেশে।এখানেও।বাড়ী দেওয়ার আগেই ঠন ঠন বাজে। বুঝেগেছি বলেই দুরে থাকি।বুঝে শুনে চলেছি। আপনি সহজলভ্য লোকদের সিঁড়ি বানিয়ে উপরে উঠুন। দু:খিত আমাকে পাবেননা ,দুর্ভাগ্য কে কাছে টেনে নিবেননা। আপনি অমাকে অন্ধ ব্যাবহারে আমি এখন একটু কঠিন। অবসরে বসে বসে যা লিখছি কেউ ব্যক্তিগত ভাবে নিবেননা।ক্ষমা চাই ,কেউ দু:খ পেলে। জানি,কারো পাকা ধানে মই দিতে নেই। – আবু নছরের ফেসবুক থেকে নেওয়া

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img