শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeপ্রধান সংবাদভারতের নির্বাচনের পর তিস্তা ইস্যু তোলা হবে: পররাষ্ট্রমন্ত্রী

ভারতের নির্বাচনের পর তিস্তা ইস্যু তোলা হবে: পররাষ্ট্রমন্ত্রী

ড. হাছান মাহমুদ বৃহস্পতিবার ভারতের রাজধানী দিল্লিতেে এক অনুষ্ঠানে আরো বলেন, নির্বাচনের পর ইস্যুটি তোলা হলে ভালো ফলাফল পাওয়া যাবে।

ভারতে তিনদিনের সফরে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। প্রথম দিন বুধবার ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শংকরের সঙ্গে বৈঠক করেছেন তিনি। বৈঠকে রমজানে ভারত থেকে কমদামে পণ্য পাওয়া যাবে বলে আশ্বাস মিলেছে বলে জানান মন্ত্রী। তিনি আরো জানান, মিয়ানমারের সেনাদের ফেরত পাঠাতে ভারতের সহযোগিতা চেয়েছে বাংলাদেশ।

এর আগে দেশটির নিরাপত্তা পরিষদের প্রধান অজিত দোভালের সঙ্গে বৈঠক করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় রোহিঙ্গা ইস্যুসহ নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সরদার প্যাটেল ভবনে এ বৈঠক শেষে রাজঘাটে মহাত্মা গান্ধীর দাহস্থান ও স্মৃতিসৌধে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন মন্ত্রী। সৌধ পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বেও ভারতের ব্যাপক অগ্রগতি হয়েছে। এই উন্নয়ন অগ্রগতির ধারা বজায় রাখতে আঞ্চলিক রাজনৈতিক স্থিতিশীলতা, নিরাপত্তা ও শান্তি যেটি বিরাজমান তা রক্ষা করতে হবে। সে লক্ষ্যেই আমরা আলোচনা করেছি।

পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগের পর এটি ড. হাছান মাহমুদের প্রথম দ্বিপক্ষীয় সফর। তিন দিনের সরকারি সফরে মঙ্গলবার দিবাগত রাতে নয়া দিল্লি পৌঁছান তিনি। ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. মুস্তাফিজুর রহমান এবং উজবেকিস্তানে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত স্মিতা পন্থ বিমানবন্দরে পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছানের নয়া দিল্লিতে প্রথম দ্বিপক্ষীয় সফর উভয় দেশের সম্পর্ককে উচ্চ গুরুত্ব ও অগ্রাধিকার দেওয়ার বিষয় প্রতিফলিত করে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img