বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Homeআমেরিকাভার্জিনিয়ায় নাসা গ্লোবাল চ্যাম্পিয়ন টীমকে বাইটপোর পক্ষ থেকে সংবর্ধনা

ভার্জিনিয়ায় নাসা গ্লোবাল চ্যাম্পিয়ন টীমকে বাইটপোর পক্ষ থেকে সংবর্ধনা

গত ১৫ মার্চ ২০২৩ বুধবার ভার্জিনিয়ার উডব্রিজে এক অনাম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে নাসা গ্লোবাল চ্যাম্পিয়ন টীমকে উঞ্চ অর্ভত্থনা জানানা হয় বাংলাদেশী এমেরিকান আইটি পিপলস অর্গানাইজেশন(বাইটপো) এর পক্ষ থেকে। নাসা গ্লোবাল টীম চ্যাম্পিয়ন এর দুটি গ্রুপ চ্যাম্পিয়ন ২০১৮ টীম লীড অলিক ও চ্যাম্পিয়ন ২০২১ টীম লীড মহাকাশ এর নেতৃত্ব বর্তমানে ওয়াশিংটন ডিসি সংলগ্ন ম্যারিল্যান্ডে নাসা হেডকোয়ার্টার ভ্রমনে রয়েছেন। উল্লেখ্য নাসা প্রতিবছর সারাবিশ্বে এ প্রতিযোগিতার আয়োজন করে। বাংলাদেশ ২০১৮, ২০২১ এবং ২০২২ এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়। বর্তমানে ২০১৮ ও ২০২১ এর টীমকে নাসার হেডকোয়ার্টার এ ভ্রমন ও সংবর্ধনার আয়োজন করে।

দেশের মুখ উজ্জ্বল করা এ কৃতি ক্ষুদে বিজ্ঞানী ও প্রযুক্তিবিদদের এ টীমকে সংবর্ধনা প্রদানের জন্য বাইটপো এই জমকালো অনুষ্ঠানের আয়োজন করে। বাইটপোর অন্যতম সদস্য ও আইটি বিশেষজ্ঞ স্যাম রিয়া সংগঠনের পক্ষে ফুল দিয়ে দুটো টীমের প্রধান মাহদী ও সুমিতকে বরন করে নেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চ্যান্সেলর ইঞ্জিনিয়ার আবুবকর হানিপ, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব সর্বজনশ্রদ্ধেয় মাজহারুল হক, বেস্ট এর চেয়ারম্যান ডঃ ফয়সাল কাদের, লাভ শেয়ার বিডির জাহিদ মলি, বিশিষ্ট রিয়েলটর তুহিন ইসলাম, ডাটাএন টেক এর সিইও শিরিন আকতার, বিশিষ্ট রিয়েলটর ও বাংলাদেশী এমেরিকান ফাউন্ডেশন ইন্ক(বাফি) এর প্রেসিডেন্ট হাসান চৌধুরী, প্রিয়বাংলার প্রধান প্রিয়লাল কর্মকার, আইটি বিশেষজ্ঞ ও কবি মিজানুর রহমান ভুইয়া, বিশিষ্ট রিয়েলটর দিন খালেদ, ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি সিএফও ফারহানা হানিফ, বিশিষ্ট শিল্পী ও আইটি বিশেষজ্ঞ লাবণী কাদের. আইটি বিশেষজ্ঞ খুরশিদ সাব্বির প্রমুখ।

বক্তরা, এ দুটো চ্যাম্পিয়ন টীমকে বাংলাদেশের মুখ উজ্জল করার জন্য অভিনন্দন জানিয়ে বলেন, সরকারের উচিৎ এ ধরনের মেধাবীদের খুজে কাজে লাগানো। নাসার মতো সংস্থা তাদের বিশেষ সন্মানে ভুষিত করছে। বাংলাদেশের উচিত এসব মেধাবীদের দেশের উন্নয়নে কাজে লাগানো। নেতৃবৃন্দ বাইটপোকে এসকল মেধাবীদের সংবর্ধনা প্রদানের জন্য অশেষ ধন্যবাদ জানান।

বাইটপোর সভাপতি সামছুদ্দীন মাহমুদ বলেন, এসকল মেধাবীদের কেবল সংবর্ধনা দিলেই চলবেনা, তাদের রাষ্ট্র ও সমাজের কাজেও লাগাতে হবে। তিনি তাদের সহায়তার জন্য সমাজের সবাইকে এগিয়ে আসার আহবান জানান। তিনি বাইটপোর পক্ষ থেকে ‘আগামী প্রজন্ম মেধাবী সেল ’ গঠনের ঘোষনা দেন। সেখান থেকে এসকল মেধাবীদের বিভিন্নভাবে সহায়তা প্রদান করা হবে বলে জানান।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img