বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২
Homeআমেরিকাভ্রমণকারীদের করোনার নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করছে যুক্তরাষ্ট্র

ভ্রমণকারীদের করোনার নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করছে যুক্তরাষ্ট্র

ভ্রমণকারীদের করোনার নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করছে যুক্তরাষ্ট্র। ভারতসহ যেসব দেশ থেকে আন্তর্জাতিক ভ্রমণকারীরা যুক্তরাষ্ট্রে ভ্রমণ করবেন তাদের সবাইকে অবশ্যই করোনার নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে অথবা করোনা থেকে সেরে ওঠার প্রমাণ দেখাতে হবে।

করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হওয়ার পর থেকেই বিশ্বজুড়ে নতুন করে উদ্বেগ এবং উৎকণ্ঠা দেখা দিয়েছে। ওমিক্রনের প্রভাবে অনেক দেশেই নতুন করে সংক্রমণ বাড়তে শুরু করেছে। ফলে বিভিন্ন দেশ আবারও ভ্রমণ নিষেধাজ্ঞা বা ভ্রমনে কড়াকড়ি জারি করছে।

আগামী ৬ ডিসেম্বর থেকে যুক্তরাষ্ট্রে নতুন বিধিনিষেধ কার্যকর হবে বলে জানিয়েছে সেন্টার্স ফর ডিজেজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনসন (সিডিসি)।

নতুন নির্দেশনা অনুযায়ী, আগামী ৬ ডিসেম্বর থেকে সব ভ্রমণকারীকে ভ্রমণের একদিন আগের করোনার নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। এছাড়া ভ্রমণের অন্তত ৯০ দিন আগে করোনা থেকে সুস্থ হওয়ার সার্টিফিকেট দেখাতে হবে।

কর্মকর্তারা জানিয়েছেন, ভ্রমণকারীরা ভ্রমণের আগে যেসব তথ্য দেবেন সেগুলোর সত্যতা থাকতে হবে।

শনিবার নিউইয়র্কে আরও তিনজনের ওমিক্রন শনাক্ত হয়েছে। ফলে ওই অঙ্গরাজ্যে এখন পর্যন্ত মোট ৮ জন করোনার নতুন এই ধরনের আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সাতজনই নিউইয়র্ক সিটির।

এদিকে শনিবার ম্যাসাচুসেটস এবং ওয়াশিংটনেও একজন করে ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। তার একদিন আগেই নিউ জার্সি, জর্জিয়া, পেনসিলভানিয়া এবং মেরিল্যান্ডে একজন করে করোনার নতুন এই ধরনের আক্রান্ত হয়েছেন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণ হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন চার কোটি ৯৯ লাখ ৩৪ হাজার ৭৯১ জন। তাদের মধ্যে মারা গেছেন আট লাখ আট হাজার ৬০৮ জন। করোনা থেকে সেরে উঠেছেন তিন কোটি ৯৪ লাখ ৯৮ হাজার ১১১ জন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img