মঙ্গলবার, ডিসেম্বর ৫, ২০২৩
Homeবিদেশমেক্সিকোতে বাস দুর্ঘটনায় নিহত ১৯

মেক্সিকোতে বাস দুর্ঘটনায় নিহত ১৯

মেক্সিকোতে একটি বাস দুর্ঘটনায় ১৯ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও ৩২ জন। মেক্সিকোর দক্ষিণ-পশ্চিমে অবস্থিত জোকিসিংগো শহরের একটি মহাসড়কে স্থানীয় সময় শুক্রবার (২৬ নভেম্বর) ওই দুর্ঘটনা ঘটে।

মেক্সিকোর স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, পর্যটকবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি ভবনের সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান ১৯ জন এবং আহত হন আরও ৩২ জন।

মেক্সিকোতে বাস দুর্ঘটনায় নিহত ১৯

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, দুই শিশুসহ আহত ছয়জনকে তলুকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের ওই অঞ্চলের বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে। যাদের মধ্যে নারী ও শিশুও রয়েছে। তাদের কারও কারও হাড় ভেঙে গেছে, কেউ এখনও ট্রমার মধ্যে আছেন।

দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে ছুটে যান উদ্ধারকর্মীরা। মেক্সিকো রাজ্যের জরুরিসেবা বিভাগ ও রেড ক্রসের স্বেচ্ছাসেবীদের সঙ্গে আরও অনেকে উদ্ধার কাজে অংশ নেন।

মেক্সিকোতে বাস দুর্ঘটনায় নিহত ১৯

মেক্সিকোর রাজ্য গভর্নর আলফ্রেড ডেল মাজো এক টুইটার বার্তায় ভুক্তভোগী পরিবারগুলোর প্রতি সব ধরনের সহযোগিতার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন।

কর্তৃপক্ষ জানিয়েছে, বাসটি ছিল পর্যটন কোম্পানি তেজেদা টুরিস্মোর এবং এটি সাহুয়ায়ো মিচোয়াকান নগরী থেকে সান্তুরিও ডেল সিনোর ডে চালমার দিকে যাচ্ছিল। এটি খ্রিস্টান ধর্মাবলম্বীদের জন্য একটি পবিত্র স্থান। মেক্সিকোতে ১২ ডিসেম্বর গুয়াডালুপের ভার্জিন দিবসের আগে বহু মানুষ ধর্মীয় তীর্থযাত্রায় অংশ নেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img