সোমবার, জুন ২৪, ২০২৪
Homeআমেরিকাযুক্তরাজ্যের এয়ারলাইন্সগুলো ওমিক্রন ভ্রমণ নিষেধাজ্ঞার বিষয়ে অভিযোগ করেছে

যুক্তরাজ্যের এয়ারলাইন্সগুলো ওমিক্রন ভ্রমণ নিষেধাজ্ঞার বিষয়ে অভিযোগ করেছে

যুক্তরাজ্যের কয়েকটি এয়ারলাইন্স ওমিক্রন সংক্রমনের প্রেক্ষিতে এলোমেলো ও অসামঞ্জস্যপূর্ণ ভ্রমন বিধিনিষেধ আরোপ করায় যুক্তরাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ করে এই পরিবহন শিল্পের ক্ষত প্রতিরোধে আরো রাষ্ট্রীয় সাহায্যের দাবি জানিয়েছে।
ব্রিটিশ এয়ারওয়েজ, ভার্জিন আটলান্টিক ও আইরিশ পরিবহন রায়ানএয়ার এক যৌথ বিবৃতিতে বলেছে, আমরা ওমিক্রনের প্রভাব রোধ করার জন্য পদক্ষেপ নেয়ার প্রয়োজনীয়তা স্বীকার করি, তবে ভ্রমণের ক্ষেত্রে এক ধরণের অসামঞ্জস্যপূর্ণ বিধিনিষেধ প্রবর্তন করা হয়েছে।
বৃটেন গত সপ্তাহে ওমিক্রন সংক্রমণ প্রতিরোধ করার প্রচেষ্টায় নতুন ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে।
এদিকে, প্রধানমন্ত্রী জনসন রোববার ওমিক্রন সংক্রমনের বিষয়ে সতর্ক করেছেন এবং ডিসেম্বর মাসে মধ্যে ১৮ বছরের বেশি বয়সীদের বুস্টার টিকা দেয়ার পদক্ষেপ নিয়েছেন।
এয়ারলাইন্সগুলো পরিস্থিতি মোকাবেলায় জনসনের সাথে আলোচনার দাবি জানিয়েছে এবং বড়দিনের আগে সম্পূর্ণ টিকা গ্রহনকারী যাত্রীদেরকে জরুরি পরীক্ষা ব্যবস্থা পরিহার করার আহ্বান জানিয়েছে।
বিবৃতিতে আরো বলা হয়, প্রস্থানের আগে এবং আগমনের পর কোভিড সনাক্তকরণ পরীক্ষা সুরক্ষায় খুব কম ভূমিকা রাখে। তাই, অপ্রয়োজনীয় এই পরীক্ষা পরিবারগুলোর বড়দিন উদযাপন ও ব্যবসা ব্যাহত করছে। পাশাপাশি যুক্তরাজ্যের ভ্রমণ শিল্পকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ করছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img