বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২
Homeআমেরিকাযুক্তরাস্ট্রে শুরু হয়েছে 'উৎসব গ্রুপ প্রেজেন্টস আরটিভি বাংলার গায়েন- ইউএসএ'

যুক্তরাস্ট্রে শুরু হয়েছে ‘উৎসব গ্রুপ প্রেজেন্টস আরটিভি বাংলার গায়েন- ইউএসএ’

আরটিভির তুমুল জনপ্রিয় রিয়েলিটি শো ‘বাংলার গায়েন’। করোনাকালীন ঘরবন্দি সময়ে বাংলার মাটির সুরকে বিশ্বের মাঝে নতুন আঙ্গিকে পরিচয় করিয়ে দিতে আরটিভি উদ্যোগ নেয় ভিন্নমাত্রার লোকগানের আয়োজনের। তবে এর শুরুটা ছিল খুবই চ্যালেঞ্জিং। তবে লোকগানের প্রতি বাঙালির ভালোবাসায় এই আয়োজনে আসে সাফল্য। এবার যুক্তরাষ্ট্রে শুরু হচ্ছে ‘উৎসব গ্রুপ প্রেজেন্টস বাংলার গায়েন- ইউএসএ’।

এ নিয়ে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয়েছিল সংবাদ সম্মেলন। এতে উপস্থিত ছিলেন উৎসব গ্রুপের রায়হান জামান, আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, অলিভ আহমেদ, বিশিষ্ট সঙ্গীত ব্যক্তিত্ব ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক রথীন্দ্রনাথ রায় (বিচারক), আরটিভি বাংলার গায়েন- ইউএসএ’র উপস্থাপক সামিনা সিরাজ সোনিয়া ও আরটিভির নিউইয়র্ক প্রতিনিধি বুলবুল হাসানসহ অনেকেই।

এ আয়োজনের মাধ্যমে যুক্তরাষ্ট্রের প্রবাসী বাঙ্গালি নতুন প্রজন্মের কাছে বাংলা সংস্কৃতি, দেশ ও মাটির সুর ছড়িয়ে যাবে এবং যুক্তরাষ্ট্রে বসবাসরত তরুণ প্রজন্মের সাথে দেশের যোগসূত্র স্থাপন হবে। পুরো ফেব্রুয়ারি মাস জুড়েই অনলাইনে এই প্রতিযোগিতার রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলছে।

  • রেজিস্ট্রেশনের জন্য আজই যেকোন একটি লোকগান খালি গলায় অথবা একটি বাদ্যযন্ত্রের সাথে গান গেয়ে মোবাইলে ভিডিও করে অনলাইনে পাঠাতে হবে।
  • রেজিস্ট্রেশনের জন্য ভিজিট করুন- Rtvonline.com/banglargayen অথবা, Facebook.com/rtvbanglargayen এই ঠিকানায়।
  • ইমেইল করতে টাইপ করুনঃ rtvbanglargayen@gmail.com
  • Whatsapp করতে send করুনঃ +8801956400314 এই নাম্বারে।
  • রেজিস্ট্রেশনের শেষ তারিখ ১৫ মার্চ, ২০২২ইং পর্যন্ত। – বিস্তারিত জানতে চোখ রাখুন আরটিভি’র পর্দায়।
উপস্থাপক সামিনা সিরাজ সোনীয়া।

প্রাথমিক যাচাই শেষে নিউইয়র্কেই স্টুডিও অডিশন রাউন্ড শুরু হবে। স্টুডিও অডিশন রাউন্ডটি মার্চের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হবে। তারপর কয়েকটি ধাপে নিউইয়র্কেই ‘উৎসব গ্রুপ প্রেজেন্টস বাংলার গায়েন- ইউএসএ’ এর শুটিং হবে। বিভিন্ন ধাপে সেখান থেকে খুঁজে বের করা হবে সেরা ১০ জনকে।

পরবর্তীতে পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতর এর শেষে অর্থাৎ জুন মাসে সেরা ১০ জনকে ঢাকায় আরটিভির স্টুডিওতে আনা হবে। সেখানে সেরা ১০ জনকে নিয়ে এই আয়োজনের বাকি ধাপগুলোর শুটিং সম্পূর্ণ হবে এবং বাংলাদেশে ‘উৎসব গ্রুপ প্রেজেন্টস বাংলার গায়েন- ইউএসএ’ এর গ্রান্ড ফিন্যালের আয়োজন করা হবে।

এর আগে ‘বাংলার গায়েন- গাইবে তুমিও’ স্লোগানে শুরু হওয়া লোকগানের এই প্রতিযোগিতায় পৃথিবীতে রিয়েলিটি শো’র জগতে একটি নতুন দিক উম্মোচিত হয়েছে।

আর সেটি হলো- মোবাইলে গানটি ভিডিও করে অনলাইনে পাঠিয়ে দেওয়া। এই নতুন প্রযুক্তির সাথে বাঙালী ও বাংলা ভাষাভাষি মানুষের যোগ সংযোগ করে দেওয়ায় মেলে তুমুল সাড়া। শুধু বাংলাদেশ নয়, ভারত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, মধ্যপ্রাচ্য, অস্ট্রেলিয়া ও ইউরোপ থেকে প্রতিযোগীদের লক্ষাধিক ভিডিও জমা পড়ে। সেখান থেকে দুই ধাপে প্রাথমিক বাছাই ও যাচাই করে মোট ১০০ জনকে নিয়ে আসা হয় আরটিভির স্টুডিওতে। তারপরের চিত্র সকলেরই জানা।

বাংলার গায়েনের অভাবনীয় সাফল্য, দর্শক জনপ্রিয়তা এবং বিশেষ করে যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙালিদের আগ্রহে আরটিভি এবার শুরু করছে ‘উৎসব গ্রুপ প্রেজেন্টস বাংলার গায়েন- ইউএসএ’।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img