বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২
Homeপ্রধান সংবাদশাবিপ্রবি শিক্ষার্থীদের অনশন প্রত্যাহার করে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী

শাবিপ্রবি শিক্ষার্থীদের অনশন প্রত্যাহার করে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের অনশন প্রত্যাহার করে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন।
আজ রাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে বৈঠকের পর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ আহবান জানান।
তিনি বলেন, আমরা সংকট নিরসনে সবাই সমাধান চাই। তার জন্য সবার আলোচনায় বসা প্রয়োজন।

তিনি আরো বলেন, আমরা অনশনরত শিক্ষার্থীদের খোঁজ-খবর নিচ্ছি। আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। শিক্ষার্থীরা যখনই বসতে চাইবে তখনই যাবে প্রতিনিধি দল।
শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের জন্য সবসময় আলোচনার দরজা খোলা রয়েছে। তারা যখন চাইবে তখনই আলোচনা হবে। তবে প্রয়োজন হলে আমাদের প্রতিনিধি দল সেখানে যেতে পারেন।
তিনি বলেন, যারা আন্দোলন করছে সেই শিক্ষার্থীদের সাথে আমাদের রাজনৈতিক প্রতিনিধি দলের মাধ্যমে যোগাযোগ করে কথা বলেছি। তখন বলেছি যে, আলোচনার মাধ্যমে সব সমাধান করা যায়।
তিনি আরে বলেন, আলোচনার মাধ্যমেই সব সমস্যার সমাধান করা সম্ভব। আমার সঙ্গে বা আমার পক্ষ থেকে যদি অন্য কাউকে যেতে হয়, আমরা আলোচনায় বসতে রাজি আছি। কথা বলা যাবে না, এটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।
শিক্ষামন্ত্রী বলেন, এ আন্দোলনে অন্য কারো ইন্ধন রয়েছে কি না, অন্য কারো হাত রয়েছে কি না তা জানা নাই। তবে, শিক্ষার্থীরা অনশন করছে এতে আমরা কষ্ট পাচ্ছি। আবার শিক্ষার্থীরা শিক্ষকদের সঙ্গে যে আচরণ করছে তাও গ্রহণযোগ্য নয়।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে ইউজিসি চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহ্, ইউজিসি সদস্য ড. আলমগীর এবং বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ডুয়েটের উপাচার্য হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।
এদিকে, শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করতে ঢাকায় আসেন।

উল্লেখ্য, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আমরণ অনশন কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। এ নিয়ে উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় বিশ্ববিদ্যালয়টির শিক্ষকদের একটি প্রতিনিধি দলের সঙ্গে আজ এই বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img