রবিবার, অক্টোবর ২, ২০২২
Homeপ্রধান সংবাদশিনজো আবের মৃত্যুতে শোকাহত বাংলাদেশের প্রধানমন্ত্রী

শিনজো আবের মৃত্যুতে শোকাহত বাংলাদেশের প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের হত্যাকা-ে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে তার আকস্মিক মৃত্যুকে জাপান ও বিশ্বের জন্য এক বিরাট ক্ষতি হিসেবে উল্লেখ করেছেন।
জাপানের প্রধানমন্ত্রী কিশিদা ফুমিওকে উদ্দেশ্য করে লেখা এক চিঠিতে তিনি বলেন, ‘সবচেয়ে অপ্রত্যাশিত দুর্ভাগ্যের এই সময়ে জাপানের শোকার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশের জনগণ আমার সঙ্গে যোগ দিয়েছে।
শেখ হাসিনা উল্লেখ করেন যে, আবের মতো একজন রাষ্ট্রনায়কের মৃত্যু শুধু জাপানের জন্যই নয়, বরং তার “নেতৃত্বের চিন্তা, দূরদর্শিতা এবং প্রজ্ঞার” কারণে সমগ্র বিশ্বের জন্য ক্ষতি হয়েছে।
তিনি বলেন, “মহা দুর্দশার এই সময়ে, আমরা গভীর কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি জাপানের প্রধানমন্ত্রী হিসেবে তার মেয়াদকালে বাংলাদেশ ও জাপানের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ককে একটি নতুন ব্যাপক অংশীদারিত্বে উন্নীত করার ক্ষেত্রে তার অপরিসীম অবদানের কথা।”
শেখ হাসিনা বাংলাদেশের জনগণ, সরকার এবং তার নিজের পক্ষ থেকে আবের মর্মান্তিক মৃত্যুতে তার গভীর সমবেদনা ও আন্তরিক সমবেদনা জানিয়েছেন।
তিনি আরো লিখেছেন, “আমরা প্রার্থনা করি জাপানের শোকাহত বন্ধুত্বপ্রতীম জনগণ এবং প্রয়াত শিনজো আবের পরিবারের সদস্যরা সাহস ও দৃঢ়তার সঙ্গে এ শোক কাটিয়ে ওঠবে।
শুক্রবার এক ভয়াবহ বন্দুক হামলায় আহত হওয়ার কয়েক ঘন্টা পরে আবে মারা যান।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক খবর

সর্বাধিক পঠিত

- Advertisment - spot_img